ঢাকা,  বৃহস্পতিবার  ২৮ মার্চ ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

বাংলাদেশে অবমুক্ত হলো আউডি কিউ ৭

প্রকাশিত: ০৬:৩৭, ১৭ এপ্রিল ২০২১

বাংলাদেশে অবমুক্ত হলো আউডি কিউ ৭

বাংলাদেশে অবমুক্ত হলো আউডি কিউ ৭। গাড়িটিকে আরো আধুনিকায়ন করা হয়েছে দৃষ্টিনন্দনভাবে এবং প্রযুক্তিগতভাবে। এটি এখন আরো বড়, উন্নত এবং অসংখ্য নতুন প্রযুক্তি এবং বৈশিষ্ট্যসমৃদ্ধ। কিউ ৭ পুনরায় ডিজাইন করার সময় ডিজাইনরাগণ ফ্ল্যাগশিপ মডেল এ৮এল এবং কিউ৮-এর আদলে তৈরি করা হয়েছে। সেইসাথে এর রাজকীয় প্রশস্ততা কিউ ৭ গাড়িটিকে করেছে আরো গতিশীল, সর্বাধুনিক এবং অত্যন্ত আরামদায়ক বৈশিষ্ট্যমন্ডিত।

গত ১৫ অক্টোবর বাংলাদেশের বাজারে অবমুক্ত হয় আউডি কিউ ৭। ভার্চুয়াল উদ্বোধনী অনুষ্ঠানে এর উদ্বোধন করেন বাংলাদেশে নিযুক্ত জার্মান রাষ্ট্রদূত পিটার ফারেনহল্টজ। সংযুক্ত ছিলেন আউডি বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক সাদ নুসরাত খান এবং বিপণন ব্যবস্থাপক শীতাল তাসলিম।

নতুন ডিজাইনের অষ্টাভুজ আকৃতির একক ফ্রেম গ্রিল গাড়িটিকে করেছে শক্তিশালী, বলিষ্ঠ এবং দেখতে আকর্ষণীয়। নুতন কিউ ৭-এ আছে ৩ লিটার ভি৬ টার্বো চার্জড ইঞ্জিন এবং মাইল্ড হাইব্রিড প্রযুক্তি। যার সর্বাধিক আউটপুট হলো ৩৪০হর্স পাওয়ার এবং ৫০০ নিউটন মিটার টর্ক। আউডি কিউ ৭ মডেলের গাড়িটিতে রয়েছে ফোর হুইল ড্রাইভ কোয়াট্রো সহ ৮ স্পিড ট্রিপটোনিক ট্রান্সমিশন।

আউডি কিউ ৭ মডেলের গাড়িটিতে আরো রয়েছে কনট্যুর লাইটিং প্যাকেজ, বস থ্রিডি অ্যাডভান্সড সাউন্ড সিস্টেম, ২০ ইঞ্চি অ্যালোয়, ডার্ক টিনটেড গ্লাস, প্যানারোমিক গ্লাস সানরুফ এবং কমফোর্ট কি।

আউডি কিউ ৭-এর পাঁচটি সারসংক্ষেপ

১. আউডি কিউ ৭-এ আছে দুটি বড় টাচস্ক্রিন যা নিশ্চিত করে হ্যাপটিক এবং অ্যাকুয়েস্টিক ফিডব্যাক যা কিনা সম্পূর্ণ কাস্টমাইজড।

২. সামনে এবং পেছনের মেট্রিক্স এলইডি লাইট ঝকঝকে আলো দেয় যা চলার পথের নিরাপত্তা নিশ্চিত করে।

৩. এতে আছে রেয়ার টাচস্ক্রিনের সাথে ফোর জোন এয়ার কন্ডিশনিং।

৪. আউডি কিউ ৭-এ আছে স্বয়ংক্রিয়ভাবে দরজা বন্ধ হওয়ার প্রযুক্তি যা খুবই সুবিধাজনক এবং আরামদায়ক।

৫. কিউ ৭-এর অ্যাডাপটিভ এয়ার সাসপেনশনে অফ রোড মোড সহ রয়েছে ৬টি পরিবর্তনযোগ্য রাইড মোড যার ফলে বাংলাদেশের বিভিন্ন স্থানে মসৃণভাবে চলাচল করতে পারে।

আউডি কিউ ৭ মডেলের গাড়িটি বাংলাদেশে পাওয়া যাবে ১.৫৮ কোটি টাকায়। বাংলাদেশ আউডি ব্র্যান্ডের অনুমোদিত প্রতিনিধি প্রগেস মোটরস ইমপোর্টস লিমিটেড থেকে আউডি কিউ ৭ মডেলের গাড়িটি ক্রয় করা যাবে। সমস্ত গাড়িগুলো দুই থেকে পাঁচ বছরের জন্য সীমাহীন মাইলেজ ওয়ারেন্টি সহ আসবে এবং বিক্রয় পরবর্তী সমস্ত সেবা ঢাকা শহরের তেজগাঁওয়ে অবস্থিত আউডি সার্ভিস সরবরাহ করবে।

গাজীপুর কথা