ঢাকা,  মঙ্গলবার  ২৩ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে কাপাসিয়ায় কাবাডি খেলা

প্রকাশিত: ১৬:৩৮, ২৪ মার্চ ২০২১

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে কাপাসিয়ায় কাবাডি খেলা

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে উপজেলা প্রশাসন, কাপাসিয়া থানার অফিসার ইনচার্জ ও উপজেলা ক্রীড়া সংস্থার আয়োজনে সেমিফাইনাল কাবাডি প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে ।

খেলায় অংশগ্রহণ করেন কাপাসিয়া সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়, ঈদগাহ উচ্চ বিদ্যালয়, কোহিনুর স্কুল এন্ড কলেজ, নলগাঁও উচ্চ বিদ্যালয় । ২৩ মার্চ মঙ্গলবার  বিকালে কাপাসিয়া সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে এ কাবাডি প্রতিযোগিতা হয় ।

উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা ক্রীড়া সংস্থার সভাপতি মোসা: ইসমত আরা'র  সভাপতিত্বে কাবাডি খেলায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাডভোকেট মোঃ আমানত হোসেন খান, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আসাদুজ্জামান আসাদ,মহিলা ভাইস চেয়ারম্যান রওশন আরা সরকার । উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন কাপাসিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ আলম চাঁদ ।

কাপাসিয়া থানার অফিসার ইনচার্জ (তদন্ত)মোঃমনিরুজ্জামান খান,অফিসার ইনচার্জ (অপারেশন) আমিরুল ইসলাম,উপজেলা সহকারী মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ জাহাঙ্গীর আলম চৌধুরী, কাপাসিয়া সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফাইজ উদ্দিন ফকির, উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক জাকির হোসেন বকুল দর্জি, ঈদগাহ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নাজমুল ইসলাম মোল্লা মতিন খেলা্য়  উপস্থিত ছিলেন। পরিচালনা করেন কাপাসিয়া সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের ক্রীড়া শিক্ষক ওসমান গনি, এম আর উচ্চ বিদ্যালয়ের ক্রীড়া শিক্ষক আওলাদ হোসেন চৌধুরী নয়ন,কোহিনুর স্কুল এন্ড  কলেজের ক্রীড়া শিক্ষক দুলাল হোসেন শেখ।ধারা বর্ণনায় ছিলেন কামরুজ্জামান বিপ্লব ও জাহাঙ্গীর হোসেন ।

সেমি ফাইনাল খেলায় বিজয়ী হলেন কাপাসিয়া সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় ও ঈদগাহ উচ্চ বিদ্যালয় কাবাডি দল। আগামী ২৬ শে মার্চ একই মাঠে ফাইনাল কাবাডি প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।

প্রধান অতিথি আমানত হোসেন খান বলেন শিক্ষার্থীদের মাদক থেকে বিরত রাখার ও শারীরিক গঠনের জন্য খেলা খুবই উপকারী । তাই শিক্ষার্থীদের লেখাপড়া পাশাপাশি খেলাধুলার অংশগ্রহণের জন্য আহ্বান জানান ।

কাপাসিয়া থানার অফিসার ইনচার্জ আলম চাঁদ বলেন গ্রাম বাংলার ঐতিহ্য এই কাবাডি খেলা , তাই শিক্ষার্থীদের কাবাডি সহ অন্যান্য খেলাধুলা ও লেখাপড়া মনোনিবেশ করতে হবে এবং দেশের সেবায় এগিয়ে আসার আহবান জানান।

গাজীপুর কথা