ঢাকা,  বৃহস্পতিবার  ২৫ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

বঙ্গবন্ধু এ্যাথলেটিকস শুরু হচ্ছে আজ

প্রকাশিত: ০৬:৩০, ১৫ জানুয়ারি ২০২১

বঙ্গবন্ধু এ্যাথলেটিকস শুরু হচ্ছে আজ

বাংলাদেশ অ্যাথলেটিকস ফেডারেশনের আয়োজনে আজ শুক্রবার শুরু হচ্ছে ‘বঙ্গবন্ধু ৪৪তম জাতীয় অ্যাথলেটিকস প্রতিযোগিতা’। পুরুষ  বিভাগে ২২ ও মহিলা বিভাগে ১৪টিসহ মোট ৩৬টি ইভেন্টে ৪৫০ জন এ্যাথলেট এ প্রতিযোগিতায় অংশ নেবেন। 
শুক্রবার শুরু হলেও শনিবার প্রতিযোগিতার আনুষ্ঠানিক উদ্বোধন করবেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল।

বৃহস্পতিবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলন ফেডারেশনের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবদুর রকিব মন্টু জানান, প্রথমবারের মতো অ্যাথলেটদের আর্থিক পুরস্কার দেয়া হচ্ছে। প্রতিটি ইভেন্টে সোনা জয়ী তিন হাজার, রুপা জয়ী দু’হাজার এবং ব্রোঞ্জ জয়ীদের এক হাজার টাকা করে আর্থিক পুরস্কার দেয়া হবে। নতুন রেকর্ড গড়া অ্যাথলেটরা পাবেন পাঁচ হাজার টাকা।

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠেয় তিন দিনব্যাপী দেশের ৬৪ জেলা, আটটি বিভাগ, বিশ্ববিদ্যালয়, শিক্ষাবোর্ড, বিকেএসপি, বিজেএমসি এবং অ্যাফিলিয়েটেড সামরিক ও বেসামরিক সংস্থার অ্যাথলেটরা অংশ নেবেন। 

পুরুষ  ও মহিলা বিভাগে সিনিয়র  জাতীয় এ প্রতিযোগিতার প্রথম দিনেই পুরুষ ও নারী বিভাগের ১০০ মিটার স্প্রিন্ট অনুষ্ঠিত হবে। প্রতিযোগিতায় অংশ নেয়া অ্যাথলেট ও কর্মকর্তাদের ৭২ ঘণ্টা আগে কোভিড-১৯ পরীক্ষার নেগেটিভ রিপোর্ট আনতে হবে বলেও উল্লেখ করেন মন্টু।

গাজীপুর কথা