ঢাকা,  শুক্রবার  ২৬ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

প্রধানমন্ত্রীর দেয়া ঘর পেল শ্রীমঙ্গলের তিনশ পরিবার

প্রকাশিত: ১৮:০৫, ২০ জুন ২০২১

প্রধানমন্ত্রীর দেয়া ঘর পেল শ্রীমঙ্গলের তিনশ পরিবার

মৌলভীবাজারের শ্রীমঙ্গলের প্রাকৃতিক স্বর্গরাজ্যের বাসিন্দা হলেন ৩'শ পরিবারের দেড় হাজার মানুষ। শ্রীমঙ্গলের এই ভূমি ও গৃহহীন পরিবারগুলোকে মুজিববর্ষের উপহার হিসেবে ঘর দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

রোববার সকাল ১১টার দিকে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এর আনুষ্ঠানিক উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

এসময় অপরপ্রান্তে উপস্থিত ছিলেন, মৌলভীবাজার -৪ আসনের এমপি ড. মো. আব্দুস শহীদ এমপি, সিলেট বিভাগীয় কমিশনা খলিলুর রহমান, মৌলভীবাজার জেলা প্রশাসক মীর নাহীদ আহসান, মৌলভীবাজার জেলা পরিষদ চেয়ারম্যান মিসবাহুর রহমান, শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলাম প্রমূখ।  

প্রধানমন্ত্রী কথা বলেন শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলাম ও বীরাঙ্গনা শিলাগুহের সাথে। শিলা গুহ প্রধানন্ত্রীকে তার উপহার দেয়া বাড়িতে আসার আমন্ত্রণ জানালে তিনি (প্রধানমন্ত্রী) সময় করে আসার প্রতিশ্রুতি দেন।

শ্রীমঙ্গল উপজেলা প্রশাসনের বাস্তবায়নে উপজেলার কালাপুর ইউনিয়নের মাইজদিহিতে মুজিবশতবর্ষ উপলক্ষে ভূমিহীন ও গৃহহীনদের মধ্যে গৃহ নির্মাণ কর্মসূচির আওতায় শ্রীমঙ্গল উপজেলা আশ্রয়ণ-২ (২য় পর্যায়) এ ৩০০ ঘরের মধ্যে ১৬০টি পরিবার উপকারভোগীদের হাতে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে দলিল তুলে দেন অনুষ্ঠানে আগত অতিথিরা। 

শ্রীমঙ্গল উপজেলা নিবার্হী কর্মকর্তা নজরুল ইসলাম জানান, কালাপুরের মাজদিহি একটি চমৎকার প্রাকৃতিক এলাকা। মনোরম পরিবেশের এই জায়গাটি বাছাই করে সেখানে মুজিববর্ষে প্রধানমন্ত্রীর উপহারের ৩'শ ঘর স্থাপন করা হচ্ছে। ইতিমধ্যে ১৬০ ঘরের কাজ সম্পন্ন হয়েছে। যা প্রধানমন্ত্রী উদ্বোধনের পর তারা উপকারভোগীদের হাতে দলিল হস্তান্তর করেন।

তিনি জানান, এই প্রকল্পটি অন্য প্রকল্পের চেয়ে একটু ভিন্ন। এখানে বসবাসকারী জনগেণের জন্য করা হচ্ছে একটি লেক, তৈরি করা হচ্ছে প্রাথমিক বিদ্যালয়, থাকছে মসজিদ, মন্দির ও মার্কেট। 

এদিকে এ উদ্বোধনকে সামনে রেখে উপজেলাজুড়ে ছিলো উৎসবের আমেজ। গত এক মাস ধরে চলছে বিভিন্ন কর্মকাণ্ড। এ ব্যপারে শ্রীমঙ্গল কালাপুর ইউনিয়নের চেয়ারম্যান মুজিবুর রহমান তার ইউনিয়নে এমন একটি প্রকল্প বাস্তবায়ন করায় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান। 

তিনি জানান, ছায়াঘেরা একটি সবুজবেষ্টিত পাহাড়ী এলাকা। এ জায়গায় এমনিতেই যে কেউ গেলে তাদের মন ভালো হয়ে যায়। তিনি জানান, সেখানে যাতায়াতের রাস্তাঘাটের উন্নয়নসহ বিভিন্ন কার্যক্রম তিনি নিজে উপস্থিত থেকে সম্পাদন করছেন।

এ ব্যাপারে স্থানীয় সংসদ সদস্য উপাধ্যক্ষ ড. মো আব্দুস শহীদ বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন ছিল দেশের একটি মানুষও গৃহহীন থাকবে না।  মুজিব শতবর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জতির জনকের সেই স্বপ্ন পূরণ করছেন।

গাজীপুর কথা