ঢাকা,  শুক্রবার  ২৯ মার্চ ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় এসেই নারীদের জন্য কাজ করেছেন

প্রকাশিত: ১৭:১০, ১৪ মার্চ ২০২১

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় এসেই নারীদের জন্য কাজ করেছেন

আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির মহিলাবিষয়ক সম্পাদক মেহের আফরোজ চুমকি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় এসেই প্রথম নারীদের জন্য কাজ করেছেন। সন্তানের পরিচয়ে বাবার নামের পাশে মায়ের নাম সংযোজন করেছেন। নারীদের কথা চিন্তা করে গ্রাম-গঞ্জে কমিউনিটি ক্লিনিক প্রতিষ্ঠা করেছিলেন। কিন্তু বিএনপি সরকার ক্ষমতায় আসার পরপরই সেই কমিউনিটি ক্লিনিক বন্ধ করে দিয়েছিল। বিএনপি নেত্রী নারী হওয়া সত্ত্বেও নারীদের জন্য চিন্তা করেননি। বরং নারী হয়ে নারীদের বিপক্ষে কাজ করেছেন।

রোববার (১৪ মার্চ) বিকেলে গাজীপুরের কালীগঞ্জে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন সংসদ সদস্য মেহের আফরোজ চুমকি।

উপজেলা প্রশাসনের সহযোগিতায় মহিলাবিষয়ক অধিদফতর ও জাতীয় মহিলা সংস্থা কালীগঞ্জ উপজেলা এই আলোচনা সভার আয়োজন করে।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) শাহিনা আক্তারের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন কালীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. মোয়াজ্জেম হোসেন পলাশ, গাজীপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট রীনা পারভীন, আওয়ামী লীগ নেতা এইচএম আবুবকর চৌধূরী, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা শাহানাজ আক্তার, জাতীয় মহিলা সংস্থা কালীগঞ্জ উপজেলা শাখার সমন্বয়কারী জেসমিন বেগম প্রমুখ।

অনুষ্ঠানে করোনকালীন বিশেষ অবদানের জন্য কালীগঞ্জ পৌরসভার ৭, ৮ ও ৯ নম্বর ওয়ার্ডের নবনির্বাচিত মহিলা কাউন্সিলর কান্তাকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়। এছাড়া মহিলা বিষয়ক অধিদফতর কর্তৃক প্রশিক্ষণপ্রাপ্ত ৫০ জন নারী প্রশিক্ষণার্থীকে ৮ হাজার টাকা করে যাতায়াত ভাতা প্রদান করা হয়।

গাজীপুর কথা