ঢাকা,  শুক্রবার  ১৯ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

পু‌রো বা‌ড়িই যেন বাগান, লা‌গিয়ে‌ছেন চার লাখ টাকার গাছ

প্রকাশিত: ০৫:৪৩, ২২ আগস্ট ২০২০

পু‌রো বা‌ড়িই যেন বাগান, লা‌গিয়ে‌ছেন চার লাখ টাকার গাছ

পরিবেশ রক্ষায় গাছের বিকল্প নেই। এমন ভাবনা থেকেই মার্কিন যুবক সিরিল সন্টিলানো নিজের বাড়িকে গাছে গাছে ভড়িয়ে দিয়েছেন। চার লাখ টাকার গাছ দিয়ে ঘর সাজিয়েছেন ক্যালিফোর্নিয়ার বাসিন্দা গাছপ্রেমী সিরিল।

 

সিরিলের বাড়ি

সিরিলের বাড়ি

নিজেকে ‘গাছপ্রেমী’ হিসেবেই পরিচয় দেন। তার বাড়ির ছবি দেখে মুগ্ধ হয়েছেন সবাই। তার এমন গাছপ্রীতি অবাক করেছে সবাইকে। তিনি মনে করেন, তার মতো অনেকেই বাড়িতে ছোট্ট বাগান গড়ে তুলতে ভালোবাসেন।

সিরিলের ইন্সটাগ্রামের বিভিন্ন পোস্টে দেখা গেছে, তার ঘরে নানা রকমের ফুল শোভা আরো বাড়িয়ে দিয়েছে। সতেজ বাতাসে প্রাণ খুলে নিশ্বাস নিতে সাহায্য করে। তবে গাছের প্রতি ভালোবাসা অন্যরকম মাত্রা এনে দিয়েছে। কারণ তার বাগান মাত্র পাঁচ-দশ হাজার টাকার নয়। তিনি বাড়ি সাজাতে ৩ লাখ ৮০ হাজার টাকার গাছ কিনেছেন!

 

সিরিলের বসার রুম

সিরিলের বসার রুম

প্রায় চার লাখ টাকার ২০০ রকমের গাছ শোভা পাচ্ছে তার বাড়িতে। গাছের প্রতি তার ভালোবাসা দেখে প্রতিবেশীরা তাকে ‘প্ল্যান্ট ড্যাডি’ বলে ডাকেন। তার সবুজে ঢাকা বাড়ির ছবিও বেশ জনপ্রিয় হয়ে উঠেছে সামাজিক মাধ্যমে। এরইমধ্যে ইনস্টাগ্রামে তার ফলোয়ারের সংখ্যা ১ লাখ ৮ হাজার ৫৬০ জন।

সিরিল আরো বলেন, নিজেকে গাছগুলোর বাবা বলেই মনে করি। এটি আসলে নেশার মতো। আমার উপার্জনের প্রায় সবটাই চলে যায় এর পেছনে। সারাদিনে অন্তত একঘণ্টা ওদের সঙ্গে কাটাই। ছুটির দিনগুলোয় আরো বেশি সময় দিতে পারি।

গাজীপুর কথা