ঢাকা,  শনিবার  ২০ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

নিখোঁজের ১৪ বছর পর ফিরলো রুবেল, এলাকায় চাঞ্চল্য

প্রকাশিত: ০৪:৩৫, ২১ মে ২০২১

নিখোঁজের ১৪ বছর পর ফিরলো রুবেল, এলাকায় চাঞ্চল্য

নিখোঁজের ১৪ বছর ৪ মাস পর এলাকায় ফিরে এসেছে মো. রুবেল নামের এক যুবক। বৃহস্পতিবার (২০ মে) বিকেল ৫টার দিকে রুবেল নামের এই যুবক ফিরে আসে। পরে রাত সাড়ে ৯টার দিকে তাকে থানায় হাজির করা হয়।

রুবেলকে অপহরণের অভিযোগে মামলা করেছিলো তার মা। সেই মামলায় আসামি করা হয় দুই বীর মুক্তিযোদ্ধাসহ ১৯ জনকে। তাদের মধ্যে ৬ জন বিভিন্ন মেয়াদে জেল হাজতে ছিলেন। ঘটনাটি ঘটেছে নারায়ণগঞ্জ সদর উপজেলার আলীরটেক ইউনিয়নের কুড়ের পাড় এলাকায়।

২০০৭ সালের ২৩ ফেব্রুয়ারী নারায়ণগঞ্জের একটি আদালতে ৭ বছর বয়সী মোঃ রুবেলকে অপহরণ করা হয়েছে এমন অভিযোগে তার রাহিমা বেগম মামলা দায়ের করেন। মামলায় আসামি করা হয় ১৯ জনকে। তাদের মধ্যে দুইজন মুক্তিযোদ্ধা। মামলাটি প্রথমে তদন্ত করে সদর মডেল থানা, পরে মামলার তদন্ত পায় সিআইডি। সংস্থাটি কয়েক মাস তদন্ত করে চূড়ান্ত প্রতিবেদন দেন আদালতে। তবে মামলার বাদী রাহিমা বার বার নারাজী দেন। পরে দায়িত্ব পায় র‌্যাব।

এ সংস্থাটি মামলায় অভিযুক্ত ৬ জনকে গ্রেফতার করে। পরে তাদের রিমান্ডে নেয়। অন্যরা ছিলো পলাতক। তবে র‍্যাবও তদন্ত শেষ করতে না পারায় পরবর্তীতে মামলার তদন্তের দায়িত্ব পায় গোয়েন্দা পুলিশ। নারায়ণগঞ্জ গোয়েন্দা পুলিশ তদন্ত শেষে ২০১০ সালের ১৪ ফেব্রুয়ারী আদালতে চূড়ান্ত প্রতিবেদন (এফআরটি) দাখিল করেন। আর ওই দিনই মামলাটি নিষ্পত্তি করে আদালত।

এ ঘটনার ১৪ বছর পর বৃহস্পতিবার বিকেলে কুড়ের পাড় গ্রামে এসে হাজির হয় ২২ বছর বয়সী যুবক রুবেল। এ ঘটনায় এলাকাজুড়ে সৃষ্টি হয় চাঞ্চল্য, চলে নানা আলোচনা। তাকে দেখতে ভিড় জমায় আশপাশের মানুষ। খবর পেয়ে ছুঁটে যান মামলার অভিযুক্ত ব্যক্তিরাও। পরে তাকে রাত ১০টার দিকে সদর মডেল থানায় নিয়ে আসে পুলিশ।

আড়াই মাস জেল খাটা বীর মুক্তিযোদ্ধা জুলহাস উদ্দিন বলেন, রুবেল নামের এই যুবককে আমি কখনও দেখি নাই। তারে আজই প্রথম দেখলাম। কিন্তু তারে অপহরণের অভিযোগে আমারে গ্রেফতার করছে। পরে কারাগারে আড়াই মাস ছিলাম। 

আরেক বীর মুক্তিযোদ্ধা নুর ইসলাম বলেন, ৬ জনকে গ্রেফতার করেছে র‌্যাব। তাদেরকে ১০ থেকে ১৫ দিন রিমান্ডে নিয়েছে। আমি সাড়ে ৪ বছর পালিয়ে ছিলাম বান্দরবন। মামলা শেষ হওয়ার পর ফিরে আসছি। আজ ওই ছেলে গ্রামে ফিরে আসছে। আমাগো মিথ্যা মামলা দিয়ে হয়রানি করছে। বিনা কারণে জেল খাটতে হইছে। আমরা এর বিচার চাই।

নারায়ণগঞ্জ সদর মডেল থানার ওসি (ভারপ্রাপ্ত) শাহ জামান বলেন, ১৪ বছর পর ফিরে আসা যুবক রুবেলকে পুলিশ হেফাজতে নেয়া হয়েছে। পুলিশ পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবে।

গাজীপুর কথা

আরো পড়ুন