ঢাকা,  শুক্রবার  ২৯ মার্চ ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

নারী নির্যাতন প্রতিরোধে পাড়ায় পাড়ায় প্রতিরোধ কমিটি

প্রকাশিত: ০৭:৫২, ৭ অক্টোবর ২০২০

নারী নির্যাতন প্রতিরোধে পাড়ায় পাড়ায় প্রতিরোধ কমিটি

‘নারীরাও মানুষ। নারী নির্যাতন রোধে প্রতিটি ঘরে-ঘরে গ্রামে ও মহল্লায় প্রতিরোধ কমিটি করতে হবে। নারীরা আজ কোনো অংশে পিছিয়ে নেই, পুরুষের পাশাপাশি নারীও কাজ করে দেশকে উন্নয়নের দিকে এগিয়ে নিয়ে যাচ্ছে।’  
গাজীপুর-৫ আসনের এমপি মেহের আফরোজ চুমকি মঙ্গলবার বিকেলে উপজেলার বাঘুন উচ্চ বিদ্যালয় মাঠে শহীদ ময়েজ উদ্দিনের ৩৬তম শাহাদাতবার্ষিকীতে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন । 

তিনি আরো বলেন, দেশে মহামারী করোনাভাইরাস বন্যাসহ নানা প্রাকৃতিক বিপর্যয়ের মধ্যে অনেক ভালো কাজের মধ্যেও কিছু কিছু খারাপ কাজ হচ্ছে। ধর্ষণ-নিপীড়ন সেগুলোরই অংশ। তাই সবাই মিলে যেমন দেশটিকে স্বাধীন করেছি, তেমনি মানুষের প্রতি শ্রদ্ধাবোধ রেখে সহনশীল হয়ে নারী নির্যাতন প্রতিরোধকল্পে গ্রাম-মহল্লায় নারী নির্যাতন প্রতিরোধ কমিটি করে সম্মিলিত প্রচেষ্টায় সোনার বাংলা গড়ে তুলতে হবে। 

ঢাকা নৌ-বাহিনী কলেজের সহযোগী অধ্যাপক ও মোক্তারপুর চাকরিজীবী সংঘের সভাপতি আমজাদুল হক খানের সভাপতিত্বে ও কালীগঞ্জ শ্রমিক কলেজের প্রভাষক ও অত্র সংঘের সাধারণ সম্পাদক মোহাম্মদ শোয়াইব ভূঁইয়ার সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন- কিশোরগঞ্জের চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ হাবিবুল্লাহ, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও কাপাসিয়া উপজেলা পরিযদের চেয়ারম্যান অ্যাডভোকেট আমানত হোসেন খান, মতিঝিল স্কুল অ্যান্ড কলেজের সিনিয়র শিক্ষক আবুল হোসেন, শ্রমিক কলেজের হিসাব বিজ্ঞান বিভাগের প্রধান মাহমুদুল হাসান লিটন, মোক্তারপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি এসএম আলমগীর হোসেন, আবু বকর সরকার, কামরুজ্জামান কাজল, রাজধানী আইডিয়াল স্কুলের প্রতিষ্ঠাতা প্রিন্সিপাল নাজিমউদ্দিন মোল্লা, হুমায়ুন কবির রিপন, বেগম রাবেয়া বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষক আলমগীর হোসেন প্রমুখ ।  

গাজীপুর কথা