ঢাকা,  বৃহস্পতিবার  ২৮ মার্চ ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

দূর থেকেই মেয়েকে দেখে কাঁদলেন গাসিক মেয়র জাহাঙ্গীর আলম

প্রকাশিত: ০৯:৪০, ২৫ মে ২০২০

দূর থেকেই মেয়েকে দেখে কাঁদলেন গাসিক মেয়র জাহাঙ্গীর আলম

জারার বাবা অ্যাডভোকেট মো. জাহাঙ্গীর আলম। তিনি গাজীপুর সিটি করপোরেশনের মেয়র। ঢাকা ও নারায়ণগঞ্জের পর গাজীপুর হয়ে ওঠে করোনাভাইরাসের হটস্পট। নাগরিকদের রক্ষায় জারাসহ পরিবার-পরিজন দূরে রেখে জাহাঙ্গীর নেমে পড়েন মানুষ বাঁচানোর যুদ্ধে। করোনাভাইরাস ঠেকানোর লড়াইয়ে গিয়ে আদুরে মেয়েটির মায়াও ছাড়তে হয় তাকে।

করোনাযুদ্ধে জনগনের সেবায় ঘর ছেড়ে মানুষ বাঁচানোর যুদ্ধে নেমেছেন গাজীপুর মেয়র জাহাঙ্গীর আলম। আদুরে মেয়ের থেকে দূরে আছেন দুই মাসের বেশি সময়। আজ অল্পসময়ের সাক্ষাতের জন্য এসেছেন তার পরেও যেন কাছে থেকেও অনেক দূরে!

মেয়েকে কাছে পেয়েও নিতে পারছেননা বুকে জড়িয়ে। ছোট্ট জারা কী আর এতসব বোঝে! সে শুধু বোঝে, তার বাবা তাকে বুকে জড়িয়ে নেবে। গালে চুমু খাবে। খেলা আর খুনসুটিতে মেতে উঠবে।আজ যখন মেয়ের খুব কাছাকাছি গেলেন নিজেকে খুব শক্তভাবে সামলানোর চেষ্টা করেন জাহাঙ্গীর আলম। কিন্তু শেষপর্যন্ত পারলেন না চোখের জল আটকে রাখতে। দূর থেকে বাবা-মেয়ের দেখাদেখি তৈরি করে এক আবেগঘন পরিবেশ। আবার চলে আসেন মেয়ের কাছ থেকে বিদায় নিয়ে।

গাজীপুর সিটি করপোরেশনের মেয়র এবং মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলমের নেতৃত্বে করোনাভাইরাস সংক্রমণ ঠেকানোর ক্ষেত্রে ইতোমধ্যে গাজীপুর দৃষ্টান্ত স্থাপন করতে যাচ্ছে। প্রথমদিকে ভয়াবহ সংক্রমণের পথে এগোলেও বর্তমানে এর বিস্তার অনেকখানি কমেছে। এর পেছনে মেয়র জাহাঙ্গীরের ভূমিকার বিষয়টি বারবার উঠে আসছে।

স্থানীয়রা বলছেন, মেয়র শুরু থেকে তৎপর না হলে গাজীপুরে কঠিন পরিণতি ভোগ করতে হতো। বিশেষ করে তিনি করোনাভাইরাস প্রাদুর্ভাবের শুরুর দিকেই নিজস্ব তহবিল থেকে বিপুল পরিমাণ সুরক্ষা সামগ্রী আমদানি করে তা বিভিন্ন হাসপাতালের চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীদের মাঝে বিতরণ করেন। এ ছাড়া চিকিৎসার সামগ্রিক বিষয়াদি তদারকি করেন তিনি।

গাজীপুর কথা

আরো পড়ুন