ঢাকা,  বৃহস্পতিবার  ২৫ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

দুই টন পচা খেজুর জব্দ, জরিমানা ১২ লাখ

প্রকাশিত: ১৩:২৭, ২৬ এপ্রিল ২০২০

দুই টন পচা খেজুর জব্দ, জরিমানা ১২ লাখ

রাজধানীর বাদামতলীতে অভিযান চালিয়ে দুই টন পচা ও মেয়াদোত্তীর্ণ খেজুর জব্দ করেছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। একইসঙ্গে এসব খেজুর পুনরায় প্যাকেটজাত করায় দুই প্রতিষ্ঠানকে ১২ লাখ টাকা জরিমানা করা হয়েছে।
রমজান উপলক্ষে রোববার রাজধানীর বাদামতলীতে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর সহযোগিতায় র‌্যাব-১০ এ অভিযান চালায়। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন র‌্যাব সদর দফতরের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম।

অভিযানের সময় সারওয়ার আলম বলেন, রমজান মাসে বিপুল পরিমাণ খেজুরের চাহিদা তৈরি হয়। এ সুযোগ নিয়ে অসাধু ব্যবসায়ীরা পচা ও মানহীন খেজুরসহ অন্যান্য ফলমূল বাজারজাত করে থাকে। এর বিরুদ্ধে আমাদের অভিযান চলমান থাকবে। 

এর আগে গতকাল শনিবার দুপুরে র‌্যাব সদর দফতর থেকে অনলাইনে সাংবাদিকদের উদ্দেশ্যে নবনিযুক্ত র‌্যাব মহাপরিচালক (ডিজি) চৌধুরী আবদুল্লাহ আল মামুন রমজানের খাদ্য নিরাপত্তার বিষয়ে বলেন, রমজান এলেই কিছু অসাধু ব্যবসায়ী দ্রব্যমূল্য বৃদ্ধির চেষ্টা করে থাকেন। আমাদের নজরদারি চলছে। আশা করছি, এবারের রমজানে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে থাকবে। এ লক্ষ্যে র‌্যাব ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করবে, পাশাপাশি গোয়েন্দা অভিযান অব্যাহত থাকবে।

গাজীপুর কথা

আরো পড়ুন