ঢাকা,  বৃহস্পতিবার  ২৫ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

দিন দিন চারপাশটা অপরিচিত হয়ে উঠছে : মোনালিসা

প্রকাশিত: ০৪:০০, ৩০ মার্চ ২০২০

দিন দিন চারপাশটা অপরিচিত হয়ে উঠছে : মোনালিসা

মোজেজা আশরাফ মোনালিসা। দেশের জনপ্রিয় মডেল, নৃত্যশিল্পী ও অভিনেত্রী। মার্কিন যুক্তরাষ্ট্রে বেশ কয়েক বছর ধরে বসবাস করছেন তিনি। সেই ২০১৩ সালে দেশ ছেড়েছেন তিনি। নিউইয়র্কে সেফোরা নামের আন্তর্জাতিক মেকআপ প্রতিষ্ঠানে বিউটি অ্যাডভাইজার হিসেবে কাজ করছেন এই তারকা। শুরুটা মেকআপ আর্টিস্ট দিয়ে হলেও চার বছর অনেকটা সিঁড়ি পেরিয়ে এখন তিনি বিউটি অ্যাডভাইজার। চলমান করোনা প্রাদুর্ভাবে শঙ্কিত হয়ে পড়ছেন বাংলাদেশের এক সময়ের এই জনপ্রিয় তারকা। নিজের সোশ্যাল হ্যান্ডেলে জানিয়েছেন সেসব কথা। 

এই অভিনেত্রী লিখেছেন-

‘দিন দিন আমাদের চারপাশটা অপরিচিত হয়ে উঠছে। এখন প্রতি সকালে ঘুম থেকে উঠে চিন্তা করি, আমি এখনো বেঁচে আছি। জানালা দিয়ে বাইরে তাকালেই খা খা করে। রাস্তাশূন্য, মানুষ নেই, গাড়ি নেই, নেই সংগীত। মানুষ মারা যাচ্ছে প্রতিদিন, দিন দিন পৃথিবী যেন এক অন্য পৃথিবীটা, যেন এলিয়েনদের গ্রহ হয়ে আসছে। মনে হচ্ছে আমরা পৃথিবীর শেষ প্রান্তে এসে পড়েছি, হে আল্লাহ কখন এই অবস্থা ঠিক হবে?  কবে আমরা আমাদের স্বাভাবিক জীবনে ফিরে যাবো? পৃথিবীর এমন অবস্থা আমি জীবনে কখনোই দেখিনি। কেউ জানে না কাল কী হবে, কে আক্রান্ত হবে, কে মারা যাবে... কেউ জানে না... ।’

সত্যিই তাই। শুধু মোনালিসা নয়, সবার কাছেই পৃথিবী নতুন করে ধরা দিয়েছ। জীবনের বিন্দু মাত্র নিশ্চয়তা নেই কারও কাছে। ঘর বন্দি মানুষ এখন শুধুই সৃষ্টিকর্তার কাছে আশ্রয় চাইছে। আর এ ছাড়া কোন বিকল্পও নেই।

গাজীপুর কথা