ঢাকা,  বৃহস্পতিবার  ২৮ মার্চ ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

ডিমের উপর ডিম দাঁড় করিয়ে গিনেস রেকর্ড (ভিডিও)

প্রকাশিত: ০৫:৫৯, ২২ জুন ২০২০

ডিমের উপর ডিম দাঁড় করিয়ে গিনেস রেকর্ড (ভিডিও)

কেউ কি পারবেন ডিমের উপর ডিম দাঁড় করাতে? শুধু একটি ডিমের উপর একটি নয়, এভাবে কয়েকটি ডিম দাঁড় করিয়ে দেখিয়ে দিলেন মোহাম্মদ আবেল হামীদ মুকবেল নামের এক যুবক। ২০ বছর বয়সী যুবকের এই কীর্তি গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডে স্থান পেয়েছে। মাত্র ছয় বছর বয়স থেকেই ব্যালান্সের এই খেলায় মেতে উঠতেন আবেল হামীদ।

ভাবছেন এটাও কি সম্ভব? আসলে এই কাজে যেটা সব থেকে গুরুত্বপূর্ণ সেটা হল প্রত্যেকটি ডিমের ভরকেন্দ্রকে একটি সরলরেখায় আনা। আর সেটাই দিনের পর দিন ধৈর্যের সঙ্গে অভ্যাস করে গেছেন আবেল হামীদ। ইয়েমেনে জন্মানো আবেল হামীদ বর্তমানে মালয়েশিয়ার কুয়ালালামপুরের বাসিন্দা। 

তার এই ডিমের উপর ডিম দাঁড় করানোর ভিডিও সোশ্যাল মিডিয়ায় পোস্ট হতেই ভাইরাল হয়ে যায়। এপ্রিল মাসে তার এই কীর্তি ছড়িয়ে পড়ে। এর পর বিষয়টি যাচাইয়ের পর সম্প্রতি গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডের তরফ থেকে স্বীকৃতি দেওয়া হয়।

খিলজি টাইমস জানিয়েছে, এই রেকর্ড করার জন্য কয়েকটি শর্ত ছিল। যেমন, মুরগির টাটকা ডিম হতে হবে, ভাঙা বা ফাটা হলে চলবে না এবং ডিমগুলোকে ওই অবস্থায় অন্তত পাঁচ সেকেন্ড রাখতে হবে। এই সব শর্ত পূর্ণ করে রেকর্ডে স্থান করে নিয়েছেন আবেল হামিদ।
দেখুন ভিডও :

 

গাজীপুর কথা