ঢাকা,  শনিবার  ২০ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

টঙ্গীতে আইসোলেশনে থাকা একজন প্রবাসীর স্ত্রীর করোনা টেস্ট নেগেটিভ

প্রকাশিত: ১৫:৪০, ৩০ মার্চ ২০২০

টঙ্গীতে আইসোলেশনে থাকা একজন প্রবাসীর স্ত্রীর করোনা টেস্ট নেগেটিভ

গাজীপুরের টঙ্গীতে আইসোলেশনে থাকা একজন প্রবাসীর স্ত্রীর শরীরে কোভিড -১৯ নেগেটিভ পাওয়া গেছে। সোমবার টঙ্গী গণস্বাস্থ্য হাসপাতালে পরীক্ষা শেষে কর্তব্যরত চিকিৎসক এ তথ্য জানান। এ ছাড়াও গাজীপুর সিটি করপোরেশনের মেয়র মো. জাহাঙ্গীর আলমের সহায়তায় টঙ্গী গণস্বাস্থ্য হাসপাতালে আইসোলেশন ইউনিট চালু করা হয়েছে।

গণস্বাস্থ্য কেন্দ্রের অন্যতম প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি, মুক্তিযুদ্ধকালীন বাংলাদেশ ফোর্সেস হাসপাতালের উপ-অধিনায়ক মুক্তিযোদ্ধা ডা. নাজিম উদ্দিন আহমেদ জানান, টঙ্গী গণস্বাস্থ্য হাসপাতালের আইসোলেশন ইউনিটটির জন্য গাসিক মেয়র প্রয়োজনীয় সংখ্যক পিপিই ও কীট সরবরাহ করেছেন।

করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের সেবা প্রদানের জন্য হাসপাতালের একদল তরুণ ডাক্তার ও টঙ্গী সচেতন নাগরিক পরিষদের স্বেচ্ছাসেবীদের সমন্বয়ে ইতিমধ্যে একটি টীম গঠন করা হয়েছে। সিটি মেয়রের সরবরাহকৃত কীট দিয়ে সোমবার প্রথমবার একজন রোগিনীর পরীক্ষায় কোভিড -১৯ নেগেটিভ পাওয়া গেছে। আইসোলেশনে থাকা বিদেশ ফেরত এক প্রবাসীর স্ত্রীর এই পরীক্ষা করা হয়। তিনি একজন ব্যাংকার। সম্প্রতি স্বামী বিদেশ থেকে আসায় তিনি আইসোলেশনে ছিলেন।

ডা. নাজিম উদ্দিন আরো জানান, তার নিজের তত্ত্বাবধানে আপাতত ১০ শয্যার আইসোলেশন ইউনিটটি পরিচালিত হবে। চিকিৎসা হবে সম্পূর্ণ ফ্রি। করোনা সনাক্ত হলে রোগীকে টেস্টের জন্যও কোনো টাকা দিতে হবে না। তবে টেস্টে কোভিড-১৯ ভাইরাস ধরা না পড়লে পরীক্ষার বাবদ ৫০০ টাকা করে নেয়া হবে। তবে এখনো পর্যন্ত হাসপাতালটিতে এধরণের কোনো রোগী ভর্তি হয়নি বলেও তিনি জানান।

গাজীপুর কথা