ঢাকা,  শনিবার  ২০ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

টঙ্গী সাব-রেজিস্ট্রার অফিসে দলিল লেখকদের কলম বিরতি

প্রকাশিত: ১৭:২৯, ৪ এপ্রিল ২০২১

টঙ্গী সাব-রেজিস্ট্রার অফিসে দলিল লেখকদের কলম বিরতি

অসদাচরণ, নানা অনিয়ম ও স্বেচ্ছাচারিতার অভিযোগে গাজীপুরের টঙ্গী সাব-রেজিস্ট্রার মাইকেল মহিউদ্দিন আব্দুল্লাহকে অপসারণের দাবিতে কলম বিরতি করেছেন দলিল লেখকরা। রোববার (৪ এপ্রিল) দিনব্যাপী কলম বিরতিতে অংশ নেন তিন শতাধিক দলিল লেখক।

কলম বিরতিতে অংশ নেয়া নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক দলিল লেখক জানান, কয়েক মাস ধরে দলিল লেখকদের সাথে রূঢ় আচরণ শুরু করেন টঙ্গী সাব-রেজিস্ট্রার মাইকেল মহিউদ্দিন আব্দুল্লাহ। দলিলের প্রয়োজনীয় সব ধরনের কাগজপত্র ঠিক থাকার পরও সাব-রেজিস্ট্রারের সাথে আর্থিক চুক্তিপত্র না করলে তিনি স্বাক্ষর করেন না। দলিল লেখকরা চুক্তিপত্রের জন্য রাজি না হলে দলিল লেখককে জমির ক্রেতাদের সামনে গালিগালাজ করেন।

তারা আরও বলেন, সাব-রেজিস্টার সপ্তাহে তিনদিন অফিস করেন, যা পর্যাপ্ত নয়। ফলে করোনার সময় স্বাস্থ্য ঝুঁকি নিয়ে লোক সমাগম করে কাজ করতে হচ্ছে। কিছুদিন আগে করোনায় আক্রান্ত হয়ে একজন দলিল লেখকের মৃত্যু হয়েছে। দলিল লেখকদের সাথে খারাপ আচরণ ও অনিয়ম দুর্নীতি বন্ধে সাব-রেজিস্ট্রারের অপসারণ দাবি জানান।

কলম বিরতিতে টঙ্গী সাব-রেজিস্ট্রার অফিসের দলিল লেখক ও স্ট্যাম্প ভেন্ডার কল্যাণ সমিতির সভাপতি মো. নুরুল ইসলাম, সাধারণ সম্পাদক কামরুজ্জামান টুটুল, সাংগঠনিক সম্পাদক জাহিদ হাসান স্বপন, যুগ্ম সাধারণ সম্পাদক মুরদ হোসেন বকুল, সাবেক সভাপতি মো. সালাউদ্দিন ও সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মো. মোস্তফা কামাল উপস্থিত ছিলেন।

অভিযোগ প্রসঙ্গে টঙ্গী সাব-রেজিস্ট্রার মাইকেল মহিউদ্দিন আব্দুল্লাহ বলেন, ‘দলিল লেখকদের সাথে আলোচনা হচ্ছে। তারা কর্মসূচি স্থগিত করেছেন। একটু ভুল বোঝাবুঝি হয়েছিল এখন তা সমাধান হয়ে গেছে।’

এদিকে দলিল লেখকদের কলম বিরতির খবর পেয়ে বিকালে জেলা রেজিস্ট্রার মো. ওয়াহিদুল ইসলাম ঘটনাস্থলে ছুটে যান। পরে দলিল লেখকদের সঙ্গে আলোচনা হলে দলিল লেখকরা তাদের কর্মসূচি স্থগিত করেন।

গাজীপুর কথা