ঢাকা,  শনিবার  ৩০ মার্চ ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

জয়দেবপুর থেকে অপহৃত দুই শিশু উদ্ধার, গ্রেপ্তার ২

প্রকাশিত: ১৮:০১, ১ জুলাই ২০২০

জয়দেবপুর থেকে অপহৃত দুই শিশু উদ্ধার, গ্রেপ্তার ২

গাজীপুরে অপহৃত দুই শিশুকে উদ্ধার করেছে পুলিশ, গ্রেপ্তার করেছে দুই অপহরণকারীকে। বুধবার দুপুরে গাজীপুর মেট্রোপলিটন পুলিশের সদর জোনের এসি আহসান হাবীব এক প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানান।

গ্রেপ্তার ব‌্যাক্তিরা হলেন গাজীপুর সিটি করপোরেশনের সলনার পলাশটেক এলাকার মিল্টন মাসুদ (৩৫) এবং একই এলাকার আকাশ (২৮) ।
উদ্ধার হওয়া শিশুরা হলো মুন্সীগঞ্জের গজারিয়া থানার আলিপুরা গ্রামের মো. মজিবুর রহমান বাদলের ছেলে রিয়াদ হাসান পারভেজ (১২) ও গাজীপুরের কালীগঞ্জ উপজেলার বড়াইয়া গ্রামের মোসলেম উদ্দিনের ছেলে হাসিবুল হাসান অভি (১০) । অপহৃত শিশুদের পরিবার গাজীপুর সিটি করপোরেশনের পশ্চিম বিলাসপুর এলাকায় পাশাপাশি বাড়িতে বসবাস করে।

এজাহার সূত্রে জানা গেছে, অপহৃত ওই দুই শিশু একই ক্লাসে লেখাপড়া করে। তারা পরস্পরের বন্ধু এবং একই সঙ্গে খেলাধুলা করে। মঙ্গলবার সকালে তারা ফল কিনতে বাসার পার্শ্ববর্তী জয়দেবপুর বাজারে যায়। এসময় গ্রেপ্তারকৃতদের কাছে শিশু পারভেজের বাবার পাওনা টাকা  দেওয়ার কথা বলে দুই শিশুকে কৌশলে অপহরণ করে তারা। পরে অপহরণকারী মিল্টন মাসুদ মোবাইল ফোনে মজিবুর রহমানের নিকট পারভেজ ও তার বন্ধুকে অপহরণের কথা জানিয়ে লাখ টাকা মুক্তিপণ দাবি করে। এসময় মজিবুর বিষয়টি সদর থানা পুলিশকে জানান। পুলিশ আধুনিক তথ্য প্রযুক্তির মাধ্যমে আসামির অবস্থান নিশ্চিত হয়ে গাজীপুর শহরের কালা শিকদারেরঘাট এলাকায় অভিযান চালিয়ে ওই দুই শিশুকে উদ্ধার এবং মিল্টন মাসুদকে আটক করে।

জিএমপি সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) আলমগীর ভূঞা জানান, গ্রেপ্তারকৃত মিল্টন মাসুদের স্বীকারোক্তি মতে ওই রাতে অভিযান চালিয়ে আকাশকে সালনা এলাকার বাড়ি থেকে গ্রেপ্তার করা হয়। বাকিদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত রয়েছে। এ ব্যাপারে মজিবুর রহমান বাদী হয়ে মামলা করেছেন।

গাজীপুর কথা