ঢাকা,  বৃহস্পতিবার  ২৮ মার্চ ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

ঘরে বসে দুই মিনিটেই খোলা যাবে ব্যাংক অ্যাকাউন্ট

প্রকাশিত: ০৫:০৩, ৪ জুন ২০২০

ঘরে বসে দুই মিনিটেই খোলা যাবে ব্যাংক অ্যাকাউন্ট

এখন থেকে অ্যাকাউন্ট খুলতে ব্যাংকে যেতে হবে না। ঘরে বসে মাত্র দুই মিনিটেই খোলা যাবে ব্যাংক অ্যাকাউন্ট। করোনা মহামারির প্রভাব থেকে গ্রাহকদের সুরক্ষা দিতে ঘরে বসে ব্যাংকিং সেবা দেওয়ার লক্ষ্যে এ পদক্ষেপ নিয়েছে সোনালী ব্যাংক। সোনালী ব্যাংকের প্রথম মোবাইল অ্যাপস সোনালী ই-সেবার মাধ্যমে এ সুবিধা পাবেন গ্রাহকরা। সোনালী ই-সেবা অ্যাপসটি গুগল প্লে-স্টোরে পাওয়া যাবে।

প্রাথমিকভাবে শুধুমাত্র অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা এ সুবিধা পাবেন। পর্যায়ক্রমে আইওএসসহ অন্যান্য ব্যবহাকারীরা এ সুবিধা নিতে পারবেন।
বুধবার (৩ জুন) ভার্চুয়াল এক প্রোগ্রামের মাধ্যমে ‘সোনালী ই-সেবা মোবাইল অ্যাপস’ আনুষ্ঠানিক উদ্বোধন করেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। দ্রুততম সময়ে এই সেবা নিশ্চিত করার জন্য গ্রাহকের ছবি ও ব্যক্তিগত তথ্য অটোমেটিক পদ্ধতিতে যাচাই-বাছাই করে দেবে তথ্য ও প্রযুক্তি মন্ত্রণালয়ের সফটওয়্যার ‘পরিচয়’। এই সফটওয়্যার গ্রাহকের যে কোনও তথ্য (কেওয়াইসি) নিমিষেই বাংলাদেশ জাতীয় ডিজিটাল আর্কিটেকচারের (বিএনডিএ) সঙ্গে অটোমেটিক মিলিয়ে নিতে পারবে।

জানা গেছে, প্রাথমিকভাবে সামাজিক নিরাপত্তা বেষ্টনীর আওতার ভাতাভোগী (বয়স্ক ভাতা, বিধবা ভাতা, অসচ্ছল প্রতিবন্ধী ভাতা, মুক্তিযোদ্ধা সম্মানী ভাতা ইত্যাদি), গার্মেন্টস শ্রমিক, দিনমজুর, রিকশাচালক, কৃষক, ট্যাক্সি ড্রাইভার, মৎসজীবী, চাকরিজীবী (বেতন), পেনশনভোগীসহ সমাজের দরিদ্র জনগোষ্ঠীর ব্যাংক হিসাব খোলার ব্যবস্থা নেওয়া হয়েছে।

গাজীপুর কথা

আরো পড়ুন