ঢাকা,  শুক্রবার  ১৯ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

গায়ক আকবরের চিকিৎসা আজীবন ফ্রি করে দিলেন প্রধানমন্ত্রী

প্রকাশিত: ১৪:২৩, ৩০ সেপ্টেম্বর ২০২০

গায়ক আকবরের চিকিৎসা আজীবন ফ্রি করে দিলেন প্রধানমন্ত্রী

দেশের সর্বাধিক জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’ দিয়ে রাতারাতি তারকা বনে যাওয়া সেই গায়ক আকবর ভালো নেই। দীর্ঘদিন ধরেই তিনি ডায়াবেটিস, কিডনির অসুখসহ বেশ কিছু জটিল রোগে আক্রান্ত।

গেল কয়েক মাসে তার শারীরিক অবস্থার অবনতি ঘটেছে। আকবরের স্ত্রী কানিজ ফাতেমা শিমি গণমাধ্যকে এ তথ্য নিশ্চিত করেন। তার ভাষ্যমতে, মৃত্যুশয্যায় রয়েছেন গায়ক আকবর।

এদিকে অসুস্থ গায়ক আকবরকে দ্বিতীয়বারের মতো অর্থ সহায়তা দিতে এগিয়ে এলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতালে তার চিকিৎসার খরচ আজীবনের জন্য মওকুফ করে দিয়েছেন তিনি। আকবরের ফেসবুক পেজের এক পোস্টে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

প্রধানমন্ত্রীর জন্মদিনে (২৮ সেপ্টেম্বর) তাকে শুভেচ্ছা জানিয়ে আকবর সেই পোস্টে লেখেন, ‘আজ আমাদের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার জন্মদিন। আমি আল্লাহর কাছে দোয়া করি আল্লাহ যেন সবসময় উনাকে সুস্থ রাখে এবং নেক হায়াত দান করেন। কারণ আমি উনার প্রতি খুব বেশি কৃতজ্ঞ। উনার মতো একজন প্রধানমন্ত্রী আমাদের আছে বলেই আমরা এখনও বাঁচার স্বপ্ন দেখি।

আমি নাম না জানা একজন মানুষ। তারপরও গতবার আমি যখন অসুস্থ হয়েছিলাম তখন উনি আমাকে খুব বড় একটা সাহায্য করেছিলেন। আর এবার যখন অসুস্থ হয়ে উনার দারস্থ হয়েছিলাম তখন উনি আমার পরিবারের কথা চিন্তা করে আগের সঞ্চয়পত্রটা স্থির রেখে নতুনভাবে চিকিৎসা করার জন্য দুই লক্ষ টাকার চেক এবং সারাজীবন পিজি হসপিটালে আমার চিকিৎসা ফ্রি করে দিয়েছেন। এমন প্রধানমন্ত্রী পেয়ে সত্যিই আমরা ধন্য। আল্লাহ তুমি এই জনদরদি মানুষটাকে খুব ভালো রেখ। আমিন।’

আকবর গণমাধ্যমকে বলেন, ‘হানিফ সংকেত স্যার সম্প্রতি প্রধানমন্ত্রীর অফিসের সঙ্গে যোগাযোগ করেন। এরপর উনি আমার অবস্থা সম্পর্কে বিস্তারিত জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে। সব শুনে মাননীয় প্রধানমন্ত্রী আমার জন্য আরও দুই লাখ টাকার চেক বরাদ্দ করেছেন এবং পিজি (বিএসএমএমইউ হাসপাতাল) আজীবন ফ্রি করে দিয়েছেন।’

গাজীপুর কথা