ঢাকা,  শুক্রবার  ১৯ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

গাসিক মেয়রের নির্দেশে বন্যার্তদের ত্রাণ পৌঁছে দিচ্ছেন কাউন্সিলররা

প্রকাশিত: ১৫:৩০, ৮ আগস্ট ২০২০

গাসিক মেয়রের নির্দেশে বন্যার্তদের ত্রাণ পৌঁছে দিচ্ছেন কাউন্সিলররা

সারা দেশের মত গাজীপুর সিটি কর্পোরেশনের বেশ কিছু ওয়ার্ডে হানা দিয়েছে বন্যার পানি। করোনার ধকল কাটিয়ে উঠতে না উঠতেই মরার উপর খরার ঘা হিসেবে আবির্ভূত হয়েছে বন্যা। এরইমধ্যে গাজীপুর সিটি কর্পোরেশন এলাকায় বন্যার পানিতে তলিয়ে গেছে কৃষকের মাছের ঘের, ফসলের জমি সহ ঘরবাড়ি রাস্তাঘাট। পানি বন্দি হয়ে পড়েছে হাজারো মানুষ। ঘর কিংবা উঠোন সব জায়গাতেই পানির রাজত্ব।

উদ্ভূত পরিস্থিতি মোকাবিলায় গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র বানভাসি এলাকার মানুষদের জন্য ত্রাণ এর ব্যবস্থা করেন। নগরীর ৫৭ টি ওয়ার্ডের কাউন্সিলরদের নির্দেশনা দেন, বানভাসি সব মানুষদের টান পৌঁছে দেওয়ার। মেয়রের নির্দেশনা পেয়ে বানভাসি প্রতিটি ওয়ার্ডের কাউন্সিলরগণ ত্রাণ কার্যক্রম চালিয়ে যাচ্ছেন।

৩৮ নং ওয়ার্ড কাউন্সিলর মনিরুজ্জামান মনির বলেন, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার এর মাননীয় প্রধানমন্ত্রী কতৃক উপহার সামগ্রী। গাজীপুর সিটির মাননীয় মেয়র এড. মোঃ জাহাঙ্গীর আলম ভাইয়ের সহযোগিতায় ৩৮ নং ওয়ার্ডের গরীব, অসহায় ও বন্যাদুর্গত মানুষেরর মাঝে বিতরণ করছি। বানভাঁসিরা যেন অনাহারে না থাকে সেজন্য খাবার পৌঁছে দেওয়ার দিচ্ছি। পাশাপাশি পানি বন্দী মানুষের যেকোন প্রয়োজনে প্রস্তুত রেখেছি স্বেচ্ছা সেবক টিম।

৪০ নং ওয়ার্ডের কাউন্সিলর আলহাজ্ব আজিজুর রহমান শিরিষ বলেন, বন্যার পানি ওয়ার্ডে ঢোকার পরপরই আমি মেয়রকে অবহিত করি। তিনি তাৎক্ষণিকভাবে জনগনের পাশে দাঁড়ানোর নির্দেশনা দেন। তার নির্দেশনা ও পাঠানো ত্রাণ দ্রুত জনগণের মাঝে পৌঁছে দেই, যা এখনও চলমান রয়েছে। তাছাড়া সার্বক্ষণিকভাবে ওয়ার্ডের জনগণের খোঁজখবর নিচ্ছি। কারও কোন সমস্যা থাকলে তা মহল্লা পর্যায়ের কমিটির কাছে জানালে, ওয়ার্ড সচিবদের মাধ্যমে সমস্যার সমাধানের ব্যবস্থা করছি। আশাকরি আমরা খুব শীঘ্রই বন্যা থেকে পরিত্রাণ পাবো।

৪৭ নং ওয়ার্ডের কাউন্সিলর সাদেক আলী জানান, হঠাৎ করেই ওয়ার্ড এর বেশ কিছু মহল্লায় বন্যার পানি ঢুকে পড়ে। ফলশ্রুতিতে ঐসব মহল্লার অনেক পরিবার পানিবন্দি হয়ে ঘরে অবস্থান করছে। এমনি সময় মেয়র মহোদয়ের নির্দেশে আমরা বানভাসি ঐসব পরিবারে জন্য ত্রাণ নিয়ে ঘরে ঘরে পৌঁছে দিচ্ছি। তাছাড়া খোঁজখবর নিচ্ছি সার্বক্ষণিক।

মেয়র জাহাঙ্গীর আলম বলেন, মহানগরের ছয়টি ওয়ার্ডের বেশির ভাগ গ্রামই পানিতে তলিয়ে গেছে। বানভাসিদের কাছে খাবার পৌঁছে দেওয়ার চেষ্টা করছি নিজেই। বানভাসিরা যেন অনাহারে না থাকেন সেজন্য একটি নিয়ন্ত্রণ কক্ষও চালু করেছি। এছাড়াও কাউন্সিলরগন দিন রাত পরিশ্রম করে যাচ্ছেন। আশাকরি আমরা শেষপর্যন্ত বানভাসি মানুষের পাশে থেকে তাদের ত্রান দিয়ে যেতে পারবো।

৪৭ নং ওয়ার্ডের আনিছ মিয়া জানান, পানি বন্দী হয়ে অসহায় জীবনযাপন করতেছিলাম। এমনি সময় মেয়রের পক্ষ থেকে ত্রান নিয়ে আসলেন কাউন্সিলর। পেলাম ঘর প্রতি দেশ কেজি করে চাল। এখন ভালো লাগছে বাচ্চাদের নিয়ে কয়েকটা দিন খেতে পারবো। মেয়রের জন্য দোযা করি, আল্লাহ্ তার হায়াৎ বাড়িয়ে দেন।

গাজীপুর কথা

আরো পড়ুন