ঢাকা,  বুধবার  ২৪ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

গাজীপুরের পুবাইলে ৩৬ ইতালি প্রবাসী কোয়ারেন্টিন থেকে মুক্ত

প্রকাশিত: ১৫:৩০, ৩০ মার্চ ২০২০

গাজীপুরের পুবাইলে ৩৬ ইতালি প্রবাসী কোয়ারেন্টিন থেকে মুক্ত

গাজীপুর সিটির পূবাইলের মা ও শিশুকল্যাণ কেন্দ্রে স্থাপিত প্রাতিষ্ঠানিক হোম কোয়ারেন্টিন থেকে ছাড়া পেলেন ৩৬ ইতালি প্রবাসী। সোমবার বেলা ১১টার দিকে ওই প্রবাসীরা ছাড়া পান। পূবাইল মেট্রো থানার ওসি নাজমুল হক ভূঁইয়া ও গাজীপুর জেলা সিভিল সার্জন খাইরুজ্জামান এর সত্যতা নিশ্চিত করেন।

তারা বলেন, আমাদের ওপর অর্পিত দায়িত্ব পালন করতে পেরে আমরাও আনন্দিত।

ঘটিনাস্থলে ওই হাসপাতালে গিয়ে দেখা যায়, ১৪ দিন পর পূবাইলে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে থাকা ৩৬ প্রবাসী ছাড়া পেয়ে যার যার বাড়ি চলে যাচ্ছেন।

কোয়ারেন্টিনে থাকা নোয়াখালীর বেগমগঞ্জের জাকির হোসেন জানান, গাজীপুরে পূবাইল কোয়ারেন্টিন আমাদের জীবনে একটা ইতিহাস হয়ে থাকবে। পূবাইলের এই হাসপাতালের কোনো প্রকার উপকারে আসতে পারলে নিজেদের ধন্য মনে করব।

তিনি বলেন, সরকার যা করেছে তা দেশ ও জাতির মঙ্গলের জন্য করেছেন। এই উদ্যোগে পূবাইল থানার ওসি ও প্রশাসন থেকে শুরু করে আমরা সংশ্লিষ্ট সবাইকে সাধুবাদ জানাচ্ছি। করোনামুক্ত ছাড়পত্র পেয়ে বাড়ি যাচ্ছি খুবই আনন্দদায়ক।

গাজীপুর জেলা প্রশাসক এসএম তরিকুল ইসলাম জানান, অনেক জল্পনা-কল্পনা শেষে পূবাইল মেঘডুবি ২০ শয্যাবিশিষ্ট মা ও শিশুকল্যাণ কেন্দ্রের ৩৬ জনকে ঠিক ১৪ দিন পর চিকিৎসকদের পরামর্শে ছাড়পত্র দেয়া হয়েছে। তারা নিজ নিজ পরিবারের কাছে ফিরে যেতে পারছেন।

তিনি বলেন, চিকিৎসা সরঞ্জাম থেকে শুরু করে খাওয়া-দাওয়া, ব্যক্তিগত ব্যবহারের জিনিসপত্র সব কিছুই তাদের সরবরাহ করেছে গাজীপুর জেলা প্রশাসন। আমি ব্যক্তিগতভাবে আশা করব তারা যেন ছাড়া পেয়ে করোনা প্রতিরোধে নিয়মকানুন যথাযথভাবে পালন করেন।

উল্লেখ্য, গত ১৪ মার্চ ইতালি ফেরত ৪৪ প্রবাসীকে পূবাইলের মেঘডুবিতে ২০ শয্যাবিশিষ্ট মা ও শিশুকল্যাণ কেন্দ্রে স্থাপিত প্রাতিষ্ঠানিক হোম কোয়ারেন্টিনে পাঠানো হয়েছিল।

পরে ১৫-১৬ মার্চ করোনাভাইরাস আক্রান্ত সন্দেহে চারজন করে দুদিনে আটজনকে ঢাকার উত্তরার কুয়েতমৈত্রী হাসপাতালে পাঠানো হয়। করোনাভাইরাস শনাক্ত একজনের সেখানে চিকিৎসা চলছে। বাকি সাতজনকে গাজীপুরের কাপাসিয়া থানার পাবুরে মা ও শিশুকল্যাণ কেন্দ্রে কোয়ারেন্টিনে রাখা হয়েছিল। আর পূবাইলে গিয়েছিলেন ৩৬ প্রবাসী।

গাজীপুর কথা

আরো পড়ুন