ঢাকা,  শনিবার  ২০ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

গাজীপুরের পুবাইলে পরিবেশ দূষণের দায়ে এক প্রতিষ্ঠানকে জরিমানা

প্রকাশিত: ১৬:১৫, ২০ জুলাই ২০২০

গাজীপুরের পুবাইলে পরিবেশ দূষণের দায়ে এক প্রতিষ্ঠানকে জরিমানা

গাজীপুর মহানগরের মীরের বাজারে পরিবেশ দূষণ করার অপরাধে এক প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে। গতকাল রোববার বিকালে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মনীষা কর্মকারের নেতৃত্বে পরিবেশ অধিদপ্তর গাজীপুর জেলা কার্যালয়ের সার্বিক সহযোগিতায় পরিবেশ দূষণবিরোধী এ অভিযান পরিচালনা করা হয় ।

পরিবেশ অধিদপ্তর সূত্রে যানা যায়, পুবাইল থানাসংলগ্ন এলাকার মিরের বাজারে পরিবেশ দূষণ রোধে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। আদালতে পুবাইল থানার পার্শ্ববর্তী মেসার্স হক এন্টারপ্রাইজ নামক মেয়াদোত্তীর্ণ খাদ্যদ্রব্য গুদামজাতকারী প্রতিষ্ঠানকে পুরোনো মেয়াদোত্তীর্ণ বিভিন্ন খাদ্যদ্রব্য (বেকারি আইটেম) গুদামে বস্তাবন্দি করে মজুত করার মাধ্যমে আশপাশের পরিবেশ দূষিত করায় ম্যানেজারকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া গুদামটি দ্রুত অন্যত্র সরিয়ে পরিবেশসম্মত উপায়ে কার্যক্রম পরিচালনা করার নির্দেশ প্রদান করা হয়।

অভিযানে উপস্থিত ছিলেন পরিবেশ অধিদপ্তর গাজীপুর জেলা কার্যালয়ের রিসার্চ অফিসার মো. আশরাফ উদ্দিন। আইনশৃঙ্খলা রক্ষার দায়িত্বে ছিলেন গাজীপুর মেট্রোপলিটন পুলিশ ও গাজীপুর আনসার ব্যাটালিয়নের সদস্যরা।

পরিবেশ অধিদপ্তরের গাজীপুর জেলা কার্যালয়ের রিসার্চ অফিসার মো. আশরাফ উদ্দিন জানান, জেলায় পরিবেশ দূষণ রক্ষায় পরিবেশ অধিদপ্তরের এই অভিযান অব্যাহত থাকবে।

গাজীপুর কথা