ঢাকা,  শুক্রবার  ২৯ মার্চ ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

গাজীপুরের টঙ্গীতে এক নারীর দুই স্বামী, এলাকায় তোলপাড়

প্রকাশিত: ১৬:৫৮, ৬ মার্চ ২০২০

গাজীপুরের টঙ্গীতে এক নারীর দুই স্বামী, এলাকায় তোলপাড়

টঙ্গীতে ব্যাপক আলোচিত দুই স্বামীর সংসার করা এক নারী বুধবার রাতে দ্বিতীয় স্বামীর বিরুদ্ধে ধর্ষণ মামলা করেছেন। মামলায় নাসিমা আক্তার নামে ওই নারী দ্বিতীয় স্বামীকে তার প্রেমিক বলে দাবি করেছেন।     
নাসিমা আক্তার মামলায় উল্লেখ করেন, দশ বছর ধরে তাদের মধ্যে প্রেমের সম্পর্ক রয়েছে। মাঝে মাঝে বিয়ের আশ্বাসে তাকে ধর্ষণ করতো বলেও মামলায় উল্লেখ করা হয়।   

স্থানীয় এক সাংবাদিক নিজের ফেসবুক পেজে ওই নারীর দ্বিতীয় স্বামীর বিয়ের হলফনামা প্রকাশ করলে এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়। বিষয়টি   সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক ভাইরাল হয়। ফেসবুকে নাসিমার গোপন অডিও, ভিডিও ও স্থিরচিত্র ছড়িয়ে পড়ে।     

মূলত: বুধবার পরকীয়া প্রেমিকসহ ৫ জনের বিরুদ্ধে ধর্ষণের অভিনব অভিযোগে থানায় মামলা করে আলোচনায় আসেন ওই নারী। 

টঙ্গী পূর্ব থানায় দায়েরকৃত আলোচিত ধর্ষণ মামলার (নং-১১) প্রধান আসামী স্থানীয় ৪৬ নম্বর ওয়ার্ডের আলী আসগর।  

প্রাপ্ত হলফনামায় দেখা গেছে, নাসিমা ও তার পরকীয়া প্রেমিক আলী আসগর ২০১৬ সালের ২৪ জুন নোটারি পাবলিকের মাধ্যমে তাদের বিবাহের হলফনামা সম্পাদন করেন। 

স্থানীয়রা জানান, নাসিমার প্রথম স্বামী জসিম উদ্দিন সুমনও এসব মেনে নিয়ে সংসার করতো। তাদের সংসারে প্রায় চৌদ্দ বছর বয়সের একটি ছেলে সন্তানও রয়েছে। সুমন ও আসগর পরস্পর ‘পুরুষ সতিন’ এবং সমাজ বিরোধী এ জঘন্য কাজের জন্য নাসিমা ও তার দুই পুরুষ সতিনের সমানভাবে বিচার হওয়া উচিত বলেও অনেকে মন্তব্য করেন।

জানা গেছে, নাসিমা ও তার প্রথম স্বামী সুমনের বিরুদ্ধে রয়েছে অসংখ্য অভিযোগ। তাদের ভাঙ্গারি দোকানে একজন ভবঘুরে টোকাইকে পিটিয়ে হত্যার পর দোকানের ভেতর মরদেহ ঝুলিয়ে রাখার অপরাধে ২০১৬ সালে তাদের বিরুদ্ধে সাবেক অখন্ডিত টঙ্গী থানায় হত্যা মামলা দায়ের হয়। 

সম্প্রতি নাসিমার দ্বিতীয় স্বামী আসগরের নেতৃত্বে একজন যুবককে মোবাইল ফোনে তাদের আস্তানায় ডেকে নিয়ে নির্মমভাবে পিটিয়ে জখম করে। যুবকটির কান্নার শব্দ যাতে বাহিরে না যায় সেজন্য টর্চার সেলে উচ্চস্বরে গান বাজানো হয়। 

এ ঘটনায় যুবকটির দাদা টঙ্গী পূর্ব থানায় মামলা করতে গেলে পুলিশ মামলা নেয়নি। স্থানীয় একজন সাংবাদিক ঘটনা জেনে ফেলায় আলোচিত নাসিমা সংবাদ প্রকাশ না করার জন্য ওই সাংবাদিককে হুমকি দিয়েছিল বলেও জানা গেছে। 

এসব বিষয়ে বক্তব্য জানার জন্য নাসিমা ও তার দুই স্বামীর সঙ্গে বার বার যোগাযোগের চেষ্টা করেও পাওয়া যায়নি। 

গাজীপুর কথা