ঢাকা,  শুক্রবার  ২৬ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

গাজীপুরের কাপাসিয়ায় করোনা সংক্রমণ রোধে ৫টি বাজার বন্ধ

প্রকাশিত: ১৬:৫০, ১৬ এপ্রিল ২০২০

গাজীপুরের কাপাসিয়ায় করোনা সংক্রমণ রোধে ৫টি বাজার বন্ধ

গাজীপুরের কাপাসিয়ায় করোনাভাইরাসের সংক্রমণ রোধে উপজেলার ৫টি হাটবাজার পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বন্ধ ঘোষণা করা হয়েছ।
বৃহস্পতিবার কাপাসিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয় থেকে এক বিজ্ঞপ্তির মাধ্যমে এই নির্দেশনা প্রদান করা হয়েছে।

লকডাউনের মাঝেও উপজেলার হাট-বাজার গুলোতে সামাজিক দুরত্ব বঝায় রাখতে ব্যর্থ হবার পর করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে এই পদক্ষেপ গ্রহণ করা হলো। উপজেলা প্রশাসন কাপাসিয়া গাজীপুর নামের ফেসবুক আইডি থেকে ছড়িয়ে পড়া উক্ত গণবিজ্ঞপ্তিতে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোসা: ইসমত আরার নাম লেখা থাকলেও তাতে স্বাক্ষর ছিল না।

গণবিজ্ঞপ্তিতে বন্ধের নির্দেশ দেওয়া হাট-বাজারগুলো হলো, কাপাসিয়া বাজার, দস্যু নারায়ণপুর বাজার, ত্রিমোহনী বাজার, বীর উজুলী বাজার ও আড়াল বাজার।

গণবিজ্ঞপ্তিতে বলা হয়, সম্প্রতি সারাবিশ্বে করোনাভাইরাস মহামারী আকারে ছড়িয়ে পড়েছে। গাজীপুরের কাপাসিয়া উপজেলায় করোনাভাইরাস সংক্রমণের ঝুঁকি সবচেয়ে বেশি। বর্তমানে কাপাসিয়া উপজেলার তরগাঁও, কড়িহাতা ও দস্যুনারায়ণপুর করোনাভাইরাস আক্রান্ত (৩৫ জন) রোগী শনাক্ত করা হয়েছে। করোনাভাইরাস কাপাসিয়া উপজেলায় যাতে মহামারি আকারে ছড়িয়ে না পড়ে তা প্রতিরোধের লক্ষ্যে কাপাসিয়ার ওই বাজারগুলোতে সমস্ত দোকান ও সাপ্তাহিক হাট পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত বন্ধ রাখার জন্য ব্যবসায়ীগণকে অনুরোধ করা হলো।

গণবিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে, এছাড়া শুধুমাত্র ঔষধের দোকান প্রতিদিন সকাল ৬টা থেকে রাত ৯টা পর্যন্ত খোলা থাকবে। অন্যান্য সকল প্রকার দোকান বন্ধ থাকবে। পাড়া-মহল্লা ও বিভিন্ন রাস্তার মোড়ে/রাস্তার পাশে সকল চা দোকান/মুদির দোকান বন্ধ রাখার জন্য গণবিজ্ঞপ্তি নির্দেশ প্রদান করা হলো। এই নির্দেশ অমান্য করলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে গণবিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

গাজীপুর কথা