ঢাকা,  বৃহস্পতিবার  ২৫ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

গাজীপুরের কাপাসিয়ায় সরাসরি কৃষকের কাছ থেকে ধান ক্রয় উদ্বোধন

প্রকাশিত: ১৫:৩২, ১৮ মে ২০২০

গাজীপুরের কাপাসিয়ায় সরাসরি কৃষকের কাছ থেকে ধান ক্রয় উদ্বোধন

গাজীপুরের কাপাসিয়া উপজেলা প্রশাসন, সংগ্রহ মনিটরিং কমিটি ও উপজেলা খাদ্য বিভাগের আয়োজনে ১১ ইউনিয়নের ২০১৯-২০২০ অর্থবছরে মৌসুমি অভ্যন্তরীণ বোরো ধান সংগ্রহ ২৬ টাকা কেজি দরে মন প্রতি ১০৪০ টাকা সরাসরি কৃষকের কাছ থেকে ধান কেনা শুরু হয়েছে। 

১৮ মে সকালে উপজেলা খাদ্য গুদামে কৃষকের কাছ থেকে ধান ক্রয় করে আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয়। উপজেলা নির্বাহী অফিসার মোসা: ইসমত আরা সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন গাজীপুর জেলা আ,লীগের সহ সভাপতি ও কাপাসিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাড, মোঃ আমানত হোসেন খান,  উপজেলা কৃষি অফিসার সুমন কুমার বসাক, উপজেলা খাদ্য অফিসার আবু শামস মোঃ সফকত রানা, খাদ্য সরবরাহ বিভাগের ভারপ্রাপ্ত কর্মকর্তা মনির হোসেন প্রমুখ । 

সিংহশ্রী ইউনিয়নের কুড়িয়াদী গ্রামের কৃষক গোপাল চন্দ্র কাজ থেকে ২৪৮০ কেজি ও সাবেক মেম্বার ওয়াহিদ কাজ থেকে ২৪৮০ কেজি ধান ক্রয় করা হয়েছে।

ইউনিয়ন ভিত্তিক লক্ষ্যমাত্রায় নিম্নে দেয়া হল 

সিংহশ্রী ইউনিয়ন ১৪৬ মেট্রিক টন, রায়েদ ইউনিয়ন ৯৫ মেট্রিক টন, টোক ইউনিয়ন ১৬১ মেট্রিক টন, বারিষাব ইউনিয়ন ১২৭ মেট্রিক টন, ঘাগুটিয়া ইউনিয়ন ১৬২ মেট্রিক টন,সনমানিয়া ইউনিয়ন ১৫০ মেট্রিক টন , কড়িহাতা ইউনিয়ন ১৭০ মেট্রিক টন, তরগাঁও ইউনিয়ন ২২৩ মেট্রিক টন, কাপাসিয়া ইউনিয়ন ১৬৬ মেট্রিক টন, চাঁদপুর ইউনিয়ন ১৯৬ মেট্রিক টন , দুর্গাপুর ইউনিয়ন ১৭১ মেট্রিক টন। উপজেলায় ১১ ইউনিয়নে পর্যায় ক্রমে ১৭৬৭ মেট্রিক টন ধান  ক্রয় করা হবে । উপজেলা খাদ্য অফিস এ তথ্য নিশ্চিত করেন।

গাজীপুর কথা