ঢাকা,  শুক্রবার  ২৯ মার্চ ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

গাজীপুরে ৭১ মিডিয়া ক্লাব সংগঠনের আনুষ্ঠানিক যাত্রা শুরু

প্রকাশিত: ১৬:০৩, ১৯ ডিসেম্বর ২০২০

গাজীপুরে ৭১ মিডিয়া ক্লাব সংগঠনের আনুষ্ঠানিক যাত্রা শুরু

গাজীপুরে ৭১ মিডিয়া ক্লাব লিমিটেড নামে একটি সংগঠনের আনুষ্ঠানিক ভাবে যাত্রা শুরু করেছে।

শুক্রবার (১৮ ডিসেম্বর) সন্ধ্যায় গাজীপুর সদর উপজেলার পিরুজালী ইব্রাহিম একাডেমি মিলনায়তনে এ উপলক্ষে সংগঠনের সদস্য পরিচিত মুক্তিযুদ্ধ ভিত্তিক আলোচনা ও কবিতা পাঠের আয়োজন করা হয়।

ওই মিডিয়া ক্লাবের আহবায়ক ও দৈনিক অধিকার পত্রিকার গাজীপুর সদর প্রতিনিধি মোহাম্মদ হাবিবুর রহমান অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। অনুষ্ঠানে জেলার অর্ধশত গণমাধ্যম কর্মীসহ মুক্তিযোদ্ধা ও রাজনীতিকগন উপস্থিত ছিলেন।

গাজীপুরে কর্মরত বিভিন্ন জাতীয় দৈনিক পত্রিকার জেলা ও উপজেলা পর্যায়ের প্রতিনিধিদের সমন্বয়ে গঠিত ওই ক্লাব। আহবায়ক হাবিবুর রহমান জানান ৭১ এর মহান মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত সকল পেশার মানুষের বন্ধন দৃঢ় করবে এ সংগঠন। সৃজনশীলতা স্বচ্ছ সাংবাদিকতা আর বাঙালিয়ানা সংস্কৃতি চর্চায় দায়িত্বশীল ভূমিকা রাখতে এ মিডিয়া ক্লাব অঙ্গীকারবদ্ধ।

সাংবাদিক নেতা দৈনিক ইত্তেফাক পত্রিকার গাজীপুর প্রতিনিধি মো মুজিবুর রহমান, শাহ মো রিপন , শেখ স ওকত হোসেন, ওবাইদুর ইসলাম অনুষ্ঠানে বক্তব্য রাখেন।

বক্তারা বলেন মহান মুক্তিযুদ্ধের সূচনালগ্নে ঊনিশে মার্চের প্রথম সশস্ত্র প্রতিরোধ যুদ্ধ, তথা একাত্তরের চেতনা ধারণ করে এগিয়ে যাবে সংগঠনের সদস্যরা। তাদের লেখনীতে পরিস্ফুটন হোক মুক্তিকামীদের বিজয়গাথার অজানা গল্পের প্রতিচ্ছবি।

অনুষ্ঠান পরিচালনা করেন সাংবাদিক ও শিক্ষক শেখ মো সওকত হোসাইন। শেষে কবিতা পাঠের আসরে গণমাধ্যম কর্মীদের আবৃত্তি আড্ডা অনুষ্ঠানকে প্রাণবন্ত করে তোলে।

গাজীপুর কথা