ঢাকা,  বৃহস্পতিবার  ২৫ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

গাজীপুরে ১৬০০ অবৈধ আবাসিক গ্যাস সংযোগ বিচ্ছিন্ন

প্রকাশিত: ০৩:০৯, ৭ অক্টোবর ২০২০

গাজীপুরে ১৬০০ অবৈধ আবাসিক গ্যাস সংযোগ বিচ্ছিন্ন

গাজীপুরে অবৈধভাবে স্থাপিত আড়াই কিলোমিটার পাইপলাইন অপসারণ করে ৫৫০টি বাড়ির ১৬০০ অবৈধ আবাসিক গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করেছে তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের ভ্রাম্যমাণ আদালত।
মঙ্গলবার দিনব্যাপী তিতাসের উদ্যোগে গাজীপুর নগরের গাছা এলাকার তিনটি স্থানে এই অভিযান পরিচালনা করেন গাজীপুর জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাসুদুর রহমান।

তিনি অবৈধ গ্যাস ব্যবহারের দায়ে চার নারীসহ ৬ জনকে ১ লাখ ৮৫ হাজার টাকা জরিমানা ও চুলাসহ বিভিন্ন ব্যাসার্ধের পাইপ, রাইজার ও সংযোগে ব্যবহৃত বিভিন্ন সরঞ্জামাদি জব্দ করেন।

দণ্ডপ্রাপ্তদের মধ্যে মো. জুয়েল নামে এক ব্যক্তিকে ১ মাসের জেল ও ২০ হাজার টাকা জরিমানা করা হয়। অর্থদণ্ড পরিশোধে ব্যর্থ হলে তাকে অতিরিক্ত সাতদিন কারাভোগ করতে হবে। এছাড়া আবুল হোসেনকে ৮০ হাজার টাকা জরিমানা, আঁখি ফয়সালকে ৫০ হাজার, জহুরা বেগমকে ২০ হাজার, নাসিমা আকতার সাথীকে ৫ হাজার ও আমিনা বেগমকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানির গাজীপুর আঞ্চলিক অফিসের ব্যবস্থাপক প্রকৌশলী মো. সুরুয আলম জানান, যারাই অবৈধভাবে গ্যাস সংযোগ গ্রহণ করছেন এবং যারা সাধারণ মানুষকে অবৈধ গ্যাস সংযোগ নিতে প্রলোভন দেখিয়ে ভয়াবহ গ্যাস দুর্ঘটনার দিকে ঠেলে দিচ্ছে তাদের বিরুদ্ধে পর্যায়ক্রমে কঠোর ব্যবস্থা নেয়া হবে। গাজীপুর জেলা প্রশাসনের সহযোগিতায় অবৈধ গ্যাস সংযোগ উচ্ছেদ অভিযান চলমান থাকবে।

অভিযানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানির গাজীপুর আঞ্চলিক অফিসের ব্যবস্থাপক (প্রশাসন ও সেবা) ছায়েফ উদ্দিন, উপ-ব্যবস্থাপক প্রকৌশলী এস.এম. আবু সুফিয়ান, প্রকৌশলী আবদুুল্লাহ হাসান আল মামুন ও মির্জা শাহনেওয়াজ লতিফ, উপ-সহকারী প্রকৌশলী মো. সাবিনুর রহমান, রাজস্ব উপ-শাখার মো. আব্দুর রাজ্জাক ও মো. ইকবাল হোসেন চৌধুরী প্রমুখ।

গাজীপুর কথা

আরো পড়ুন