ঢাকা,  শনিবার  ২০ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

গাজীপুরে লকডাউন অমান্য করায় ১৯ ব্যবসায়ীকে জরিমানা

প্রকাশিত: ১৭:৪৭, ১৮ এপ্রিল ২০২১

গাজীপুরে লকডাউন অমান্য করায় ১৯ ব্যবসায়ীকে জরিমানা

কঠোর লকডাউন অমান্য করে নিত্য প্রয়োজনীয় দ্রব্য ব্যতীত দোকানপাট খোলা রাখা এবং ঘোষিত স্বাস্থ্যবিধি না মানার দায়ে গাজীপুরের শ্রীপুরে ১৯ ব্যবসায়ীকে ৫৯ হাজার ৭০০ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

শনিবার (১৭ এপ্রিল) দিনব্যাপী পৌর এলাকার মাওনা চৌরাস্তা, শ্রীপুর বাজার ও বরমী এলাকায় এ ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন শ্রীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তাসলিমা মোস্তারী।

আদালত সূত্র জানায়, কঠোর লকডাউনে নিয়ম ভেঙে শ্রীপুর উপজেলার বরমী বাজারে বিভিন্ন অংশে দোকান খুলে ব্যবসা পরিচালনা করছিলেন কয়েকজন ব্যবসায়ী। এ সময় সেখানের একটি মেশিনারি পার্টসের ব্যবসা প্রতিষ্ঠানকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। একই সঙ্গে ওই বাজারের শাহ আলী ইলেকট্রনিক, নাদিয়া টেলিকম ও বরামা বাজারের এমদাদ স্টোর, শ্রীপুর বাজারের আমিনুল স্টোর, এনায়েত স্টোরকে বিভিন্ন অংকের জরিমানা করা হয়।

এদিকে, করোনা ভাইরাস সংক্রমণের পরিস্থিতিতে স্বাস্থ্যবিধির তোয়াক্কা না করে অস্বাস্থ্যকর পরিবেশে খাবার পরিবেশের দায়ে মাওনা চৌরাস্তার নিউ চাঁদপুর হোটেল ও বরমী মিষ্টি ঘরকে জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তাসলিমা মোস্তারী জানান, নিত্য পণ্য ও ওষুধের দোকান ছাড়া অন্যান্য সকল ব্যবসায়ীকে সরকার ঘোষিত লকডাউন মেনে চলতে বিভিন্ন সচেতনতামূলক কার্যক্রম গ্রহণ করা হয়েছে। এরপরও যারা আইন ভেঙে সাধারণ মানুষের স্বাস্থ্যগত নিরাপত্তা ঝুঁকিতে ফেলতে চায় তাদের বিরুদ্ধে এ ধরনের অভিযান নিয়মিত চলবে বলেও জানান তিনি।

গাজীপুর কথা

আরো পড়ুন