ঢাকা,  শনিবার  ২০ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

গাজীপুরে বজ্রপাতে দুই স্কুলছাত্রসহ ৩ জনের মৃত্যু

প্রকাশিত: ০৯:৫০, ১০ সেপ্টেম্বর ২০২০

গাজীপুরে বজ্রপাতে দুই স্কুলছাত্রসহ ৩ জনের মৃত্যু

গাজীপুরে স্টেডিয়ামে ফুটবল খেলতে গিয়ে বজ্রপাতে দুই স্কুলছাত্র এবং বিলে মাছ ধরতে গিয়ে একজনের মৃত্যু হয়েছে।

বৃহস্পতিবার বেলা ১২টার দিকে গাজীপুর শহীদ বরকত স্টেডিয়াম ও নগরীর বিপ্রবর্তা এলাকায় এ ঘটনা ঘটে।

মৃতরা হলেন- শহরের জোড়পুকুরপাড় এলাকার আব্দুল হাইয়ের ছেলে নগরীর গাজীপুর আইডিয়াল স্কুলের ৯ম শ্রেণির ছাত্র মিজানুর রহমান (১৬), কালীগঞ্জ উপজেলার আজমতপুর এলাকার রুহুল আমিনের ছেলে জাঙ্গালীয়া উচ্চ বিদ্যালয়ের ১০ শ্রেণির ছাত্র নাদিম হোসেন (১৬) এবং নগরীর জোলারপাড় বিপ্রবর্তা এলাকার মৃত নঈম উদ্দিনের ছেলে রিয়াজ উদ্দিন (৫৫)।

নিহত মিজানুর রহমানের সহপাঠী ফরহাদ জানান, তারা শহীদ বরকত স্টেডিয়ামে অনুশীলন করতে আসেন। তাদেরকে প্রশিক্ষক (কোচ) বাড়ি চলে যেতে বলেন এবং প্রশিক্ষকও চলে যান। একপর্যায়ে বৃষ্টি শুরু হলে একটি ফুটবল নিয়ে কয়েকজন স্টেডিয়ামে ফুটবল খেলতে শুরু করে। হঠাৎ বজ্রপাতের শিকার হন ওই দুইজন। পরে তাদের উদ্ধার করে গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

হাসপাতালের জরুরি বিভাগ সূত্রে জানা গেছে, ওই দুই কিশোরকে মৃত অবস্থায় আনা হয়েছিল।

প্রশিক্ষক আনোয়ার হোসেন লিটন জানান, করোনার কারণে অনুশীলন বন্ধ রয়েছে। কয়েকজন বৃহস্পতিবার আসলেও তাদের বাসায় চলে যেতে বলা হয়। তিনিও বাসায় চলে যান। পরে শুনেছেন কয়েকজন বৃষ্টির মধ্যে ফুটবল খেলছিল এবং ওই দুইজন বজ্রপাতের শিকার হয়ে মারা গেছেন।

বিপ্রবর্তা এলাকার নিহতের চাচাতো ভাই বাবুল হোসেন বলেন, সকালে বৃষ্টির সময় রিয়াজ উদ্দিন ও তার তিন ছেলে বাড়ির পাশে বিলে ধর্মজাল দিয়ে মাছ ধরতে গিয়েছিল। পরে হঠাৎ বজ্রপাতে রিয়াজ উদ্দিন মারা যায় এবং ছোট ছেলে আশাদুল ইসলাম সামান্য আহত হয়।

গাজীপুর কথা

আরো পড়ুন