ঢাকা,  বুধবার  ২৪ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

গাজীপুরে খাদ্য নিরাপত্তা নিশ্চিতে কৃষকদের প্রশিক্ষণ ও উঠান বৈঠক

প্রকাশিত: ১৬:২৬, ২ সেপ্টেম্বর ২০২০

গাজীপুরে খাদ্য নিরাপত্তা নিশ্চিতে কৃষকদের প্রশিক্ষণ ও উঠান বৈঠক

গাজীপুরের শ্রীপুরে জলবায়ু পরিবর্তনজনিত ঝুঁকি মোকাবিলা ও খাদ্য নিরাপত্তা নিশ্চিত করতে কৃষকদের প্রশিক্ষণ, কৃষি সহায়তা প্রদান ও উঠান বৈঠক হয়েছে। 
ক্রিশ্চিয়ান কমিশন ফর ডেভেলপমেন্ট বাংলাদেশের (সিসিডিবি) আয়োজনে বুধবার শ্রীপুর উপজেলার তেলিহাটি ইউনিয়নের উত্তর পেলাইদ গ্রামে সংগঠনের কার্যালয়ে এক বৈঠক হয়। 

শ্রীপুর উপজেলা কৃষি অফিসের সহযোগিতায় উপ-সহকারী কৃষি কর্মকর্তা আব্দুল কুদ্দুস ফকিরের সঞ্চালনায় ৮টি ধারাবাহিক উঠান বৈঠক, প্রশিক্ষণ ও কৃষি সহায়তা প্রদানের প্রথম ধাপে স্থানীয় ১৫ জন কৃষককে মধ্যে আবহাওয়া, জলবায়ু পরিবর্তন ও দুর্যোগের ধারণা দেয়া হয়।  কালিকাপুর মডেল পদ্ধতিতে পারিবারিক পর্যায়ে অধিক সবজি উৎপাদন বিষয়ে তাদের প্রশিক্ষণ দেয়া হয়। 

জলবায়ু পরিবর্তন জনিত ঝুঁকি মোকাবিলা ও খাদ্য নিরাপত্তা নিশ্চিত কার্যক্রমের উদ্বোধন করেন ক্রিশ্চিয়ান কমিশন ফর ডেভেলপমেন্ট বাংলাদেশের (সিসিডিবি) ক্লাইমেট সেন্টারের সমন্বয়কারী আবিদ উল কবির। এ সময় উপস্থিত ছিলেন আশরাফুজ্জামান খান, ম্যানেজার মিটিগেশন এস কে মহিবুল্লাহ, ম্যানেজার অ্যাডাপটেশন টেকনোলজি, শ্রীপুর উপজেলা সাংবাদিক সমিতি এবং শ্রীপুর রিপোর্টার্স ইউনিটির সাংবাদিক নেতা, জনপ্রতিনিধি এবং এলাকার উপকারভোগীরা। 

গাজীপুর কথা