ঢাকা,  শনিবার  ২০ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

গাজীপুরে অবৈধভাবে ব্যাটারি পুড়িয়ে পরিবেশ দূষণ করায় জরিমানা

প্রকাশিত: ১৩:১৩, ২৪ জুন ২০২১

গাজীপুরে অবৈধভাবে ব্যাটারি পুড়িয়ে পরিবেশ দূষণ করায় জরিমানা

অবৈধভাবে ব্যাটারি পুড়িয়ে সংশ্লিষ্ট এলাকার পরিবেশ দূষণ করায় গাজীপুরের সারাবো কাশিমপুর এলাকার ঝংসিয়ান রিজেনারেশন রিসোর্সেস লিমিটেড নামে একটি প্রতিষ্ঠানকে দেড় লাখ টাকা জরিমানা করা হয়েছে। পাশাপাশি কারখানার ম্যানেজার কোরবান আলীকে ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়েছে। একই অপরাধে কাশিমপুরের হাতিমারা এলাকার টংরিভ দ্যা ইন্ডাস্ট্রি লিমিটেড ইউনিট-০২ নামে আরেকটি কারখানাকে দুই লাখ টাকা জরিমানা করা হয়। দুটি কারখানারই উৎপাদন কার্যক্রম বন্ধ রাখার নির্দেশ দেয়া হয়েছে।

বৃহস্পতিবার (২৪ জুন) গাজীপুর পরিবেশ অধিদফতরের উদ্যোগে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাসুদুর রহমান এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। এ সময় পরিবেশ অধিদফতর গাজীপুর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. আশরাফ উদ্দিন উপস্থিত ছিলেন।

এছাড়া, টঙ্গীর বড় দেওরা এলাকায় নিষিদ্ধ ঘোষিত পলিথিন শপিং ব্যাগ-বিরোধী আরেক অভিযানে হেলাল উদ্দিন নামে এক ব্যক্তির কাছ থেকে প্রায় ৫০০ কেজি পলিথিন ব্যাগ জব্দ করা হয়। তাকে আড়াই লাখ টাকা জরিমানা করা হয়। র‌্যাব-১ এর নির্বাহী ম্যাজিস্ট্রেট নাদির শাহ এ অভিযান পরিচালনা করেন। এ সময় গাজীপুর পরিবেশ অধিদফতরের সহকারী পরিচালক মো. মমিন ভুঁইয়া ও পরিদর্শক সঞ্জিত বিশ্বাস উপস্থিত ছিলেন।

গাজীপুর কথা

আরো পড়ুন