ঢাকা,  শুক্রবার  ২৯ মার্চ ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

গাজীপুরে অপহরণের ১৩ দিন পর যুবককে উদ্ধার, গ্রেপ্তার ২

প্রকাশিত: ১৫:২২, ২৮ আগস্ট ২০২০

গাজীপুরে অপহরণের ১৩ দিন পর যুবককে উদ্ধার, গ্রেপ্তার ২

গাজীপুরের কালিয়াকৈর থেকে অপহরণের ১৩ দিন পর এক যুবককে উদ্ধার করেছে র‌্যাব। এসময় অপহরণের সাথে জড়িত দুই জনকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তারকৃতরা হলো মোঃ শামীম মোল্লা(২২) ও মোঃ রাজু মোল্লা(২০)। এ ঘটনায় বাসন থানায় একটি অপহরণ মামলা করা হয়েছে।

গাজীপুর মহানগরের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে বৃহস্পতিবার রাতে তাদের গ্রেপ্তার ও বাসন থানাধীন আউটপাড়া এলাকা থেকে ভিকটিমকে উদ্ধার করা হয়েছে।
র‌্যাব-১ গাজীপুরের পোড়াবাড়ি ক‌্যাম্পের কমান্ডার আব্দুল্লাহ আল মামুন জানান, গত ১৫ আগস্ট বিকেলে গাজীপুরের কালিয়াকৈর থেকে মোঃ ইশতিয়াক(২০) নামে ওই যুবককে অপহরণ করা হয়। পরে অপহরণকারীরা মোবাইল ফোন থেকে তার পরিবারকে ফোন দিয়ে অপহরণের বিষয়ে জানায় এবং তার মুক্তিপণ হিসেবে ৩ লাখ টাকা দাবি করে। অন্যথায় অপহরণকারীরা ভিকটিমকে হত্যা করে লাশ গুম করবে বলে জানায়।

র‌্যাব-১ এর সদস‌্যরা গোপন সংবাদের ভিত্তিতে গাজীপুর মহানগরের বাসন থানার আউটপাড়া এলাকায় অভিযান চালিয়ে অপহরণকারীচক্রের মূলহোতা মোঃ শামীম মোল্লা ও মোঃ রাজু মোল্লাকে গ্রেপ্তার করে। এসময় ৪টি মোবাইল ফোন এবং ভিকটিমের স্বাক্ষরিত ১০০ টাকা মূল্যের ৩টি ব্লাংক স্ট্যাম্প এবং অজ্ঞান কাজে ব্যবহৃত ৪টি মলম উদ্ধার করা হয়। 

র‌্যাব আরো জানায়, গ্রেপ্তারকৃতরা দীর্ঘদিন ধরে গাজীপুরের বিভিন্ন এলাকায় বাসা ভাড়া নিয়ে অবস্থান করছে। তারা ফল ব্যবসার আড়ালে জেলার বিভিন্ন গুরুত্বপূর্ণ জনবহুল এলাকা থেকে নেশা জাতীয় দ্রব্য সেবন করিয়ে সুকৌশলে নিয়মিত অপহরণ করতো। এরপর নিরীহ মানুষকে আটক করে বিভিন্ন শারীরিক নির্যাতনসহ খুন করার হুমকি দিয়ে মুক্তিপণ আদায় করে আসছিল।

গাজীপুর কথা