ঢাকা,  মঙ্গলবার  ২৩ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

গাজীপুর সিটির পাঁচ হাজার স্পটে হাত ধোয়ার ব্যবস্থা করা হয়েছে

প্রকাশিত: ১৬:০৮, ২৯ মার্চ ২০২০

গাজীপুর সিটির পাঁচ হাজার স্পটে হাত ধোয়ার ব্যবস্থা করা হয়েছে

গাজীপুর মহানগরে সকল চিকিৎসক, নার্সদের বিনামূল্যে পিপিই ও স্বাস্থ্য সুরক্ষা সরঞ্জাম দেয়া হচ্ছে। সেইসঙ্গে  পাঁচ হাজার স্পটে হাত ধোয়ার ব্যবস্থাসহ শতভাগ নাগরিক সুরক্ষার ব্যবস্থা নেয়া হয়েছে বলে জানিয়েছেন গাজীপুর সিটি করপোরেশনের মেয়র মোহাম্মদ জাহাঙ্গীর আলম।

তিনি গতকাল দুপুরে নিজ বাসভবনে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় এবং পিপিইসহ স্বাস্থ্য সুরক্ষা সরঞ্জাম বিতরণ অনুষ্ঠান শেষে এসব তথ্য জানান।

মেয়র বলেন, নগরীর পাঁচ হাজার স্পটে পানি এবং সাবান দিয়ে হাত ধোয়া ও মহাসড়কগুলোতে জীবাণুনাশক পানি ছিটানোর ব্যবস্থা নেয়া হয়েছে। একজন মানুষও যেন এই সেবা থেকে বঞ্চিত না হয় সেজন্য ৮০টি স্পট থেকে মাইকের মাধ্যমে গণসচেতনতার কাজ চলছে।

এছাড়া ৬৫টি কমিটির মাধ্যমে গণপরিবহনসহ করোনা পরিস্থিতি মনিটরিং করা হচ্ছে। জরুরি কাজ ছাড়া কেউ যেন বাড়ির বাইরে না যায় সেজন্য সবাইকে অনুরোধ করা হচ্ছে।

এ সময় মেয়র বলেন, গাজীপুরের  চিকিৎসক, নার্সদের একজনও  পিপিই ও স্বাস্থ্য  সুরক্ষা সরঞ্জাম থেকে বাদ যাবে না। সবাইকে বিনামূল্যে এসব সামগ্রী সরবরাহ করা হবে।

এর আগে মেয়র চিকিৎসক, পুলিশ সদস্যদের মধ্যে পারসোনাল প্রটেক্ট ইকুপম্যান্ট (পিপিই), গ্লাভস, মাস্ক এবং করোনাভাইরাস শনাক্তে কীট বিতরণ করেন।

গাজীপুর কথা

    আরো পড়ুন