ঢাকা,  শনিবার  ২০ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

গাজীপুর মহানগরীর শীর্ষ সন্ত্রাসী কালা স্বপন গ্রেফতার

প্রকাশিত: ০৩:৩৮, ১ অক্টোবর ২০২০

গাজীপুর মহানগরীর শীর্ষ সন্ত্রাসী কালা স্বপন গ্রেফতার

গাজীপুর মহানগরীর শীর্ষ সন্ত্রাসী মো. স্বপন মিয়া ওরফে কালা স্বপনকে গ্রেফতার করেছে র‌্যাব। মাদক ব্যবসায় বাধা দেয়ায় একজনকে কুপিয়ে হত্যার ঘটনায় বুধবার ভোরে নগরীর সদর থানার হাড়িনাল লেবুবাগান এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। 
র‌্যাব-১ এর গাজীপুরের কোম্পানি কমান্ডার লে. কমান্ডার আব্দুল্লাহ আল মামুন জানান, গাজীপুর মহানগরীর বরুদা এলাকায় মাদক ব্যবসায় বাধা দেয়ায় গত ১২ সেপ্টেম্বর শেখ ফরহাদুল ইসলাম ওরফে নয়ন নামে একজনকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে আহত করে পালিয়ে যায় দুর্বৃত্তরা। পরদিন চিকিৎসাধীন অবস্থায় হাসপাতালে তার মৃত্যু হয়। মৃত্যুর আগে শেখ ফরহাদুল ইসলাম ওরফে নয়ন জবানবন্দি দিয়ে যান- তার মৃত্যুর জন্য দায়ী মো. স্বপন মিয়া ওরফে কালা স্বপন ও তার সহযোগীরা।

এ ঘটনায় নিহতের স্ত্রী বাদী হয়ে মো. স্বপন মিয়া ওরফে কালা স্বপনকে প্রধান আসামি করে সদর থানায় মামলা দায়ের করেন।

পরে গোপন সংবাদের ভিত্তিতে বুধবার ভোরে নগরীর হাড়িনাল লেবুবাগান এলাকায় অভিযান চালিয়ে মামলার প্রধান আসামি কালা স্বপনকে গ্রেফতার করা হয়। এ সময় তার কাছ থেকে একটি বিদেশি পিস্তল, একটি ওয়ান শুটারগান, চার রাউন্ড গুলি ও একটি ম্যাগাজিন উদ্ধার করা হয়েছে।

র‌্যাবের প্রাথমিক জিজ্ঞাসাবাদে কালা স্বপন জানায়, সে এর আগেও ২০১৮ সালের ১১তম জাতীয় নিবার্চনের দিন গাজীপুর মহানগরের যুবলীগের নেতা লিয়াকতকে রাজনৈতিক কারণে হাড়িনাল স্কুলমাঠে হত্যাকাণ্ডে জড়িত ছিল। কালা স্বপন ভাড়াটে ক্যাডার হিসেবে কাজ করতো।

গাজীপুর কথা

আরো পড়ুন