ঢাকা,  শুক্রবার  ২৯ মার্চ ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

খুলছে সৌদি দূতাবাস, প্রবাসীদের শৃঙ্খলা বজায় রাখার আহ্বান

প্রকাশিত: ০৩:৪৭, ২৪ সেপ্টেম্বর ২০২০

খুলছে সৌদি দূতাবাস, প্রবাসীদের শৃঙ্খলা বজায় রাখার আহ্বান

দেশে অবস্থানরত সৌদি আরব প্রবাসীদের প্রতি শৃঙ্খলা বজায় রাখার আহ্বান জানিয়েছে পররাষ্ট্র মন্ত্রণালয়। আগামী রোববার থেকে সৌদি দূতাবাস খুলবে বলেও জানিয়েছে মন্ত্রণালয়।

বুধবার রাতে গণমাধ্যমে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, আনন্দের বিষয় যে দীর্ঘ দিন বন্ধ থাকার পর সরকারের আন্তরিক প্রচেষ্টায় প্রবাসী বাংলাদেশিরা সৌদি আরবে ফের যাওয়ার সুযোগ পেয়েছেন। বাংলাদেশে অবস্থানরত সৌদি প্রবাসী বাংলাদেশিদের মধ্যে যাদের ভিসার মেয়াদ এরইমধ্যে শেষ হয়েছে, তাদের ভিসা ঢাকাস্থ সৌদি দূতাবাসের মাধ্যমে দিতে সম্মত হয়েছে সৌদি কর্তৃপক্ষ।

এতে আরো বলা হয়, রোববার থেকে সৌদি দূতাবাস খুলবে। এছাড়া ইকামার মেয়াদ চলতি আরবি মাসের শেষ দিন পর্যন্ত বৈধ থাকবে। সৌদি আরবে যাওয়ার জন্য সৌদি এয়ারলাইন্স ও বাংলাদেশ বিমান টিকেট ইস্যু করবে।

বিজ্ঞপ্তিতে পররাষ্ট্র মন্ত্রণালয় সৌদি দূতাবাসের ভিসা প্রার্থী এবং সৌদি এয়ারলাইন্স ও বাংলাদেশ বিমানে টিকেট করতে ইচ্ছুক ব্যক্তিদের বিশৃঙ্খলা না করে নিয়মতান্ত্রিকভাবে এসব কাজ সম্পন্ন করার অনুরোধ জানিয়েছে। কোনো ধরনের হট্টগোল না করে শৃঙ্খলাবদ্ধ হয়ে টিকেট কেনা ও ভিসার আবেদন জমা দেয়ার জন্য সবাইকে অনুরোধ জানিয়েছ মন্ত্রণালয়। একইসঙ্গে দেশে অবস্থানরত সৌদি প্রবাসীদের তৃতীয় পক্ষের প্ররোচনায় কোনো ধরনের বিশৃঙ্খলা না করার আহ্বানও জানিয়েছে।

গাজীপুর কথা