ঢাকা,  শনিবার  ২০ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

ক্রেতা সেজে জয়দেবপুর বাজারে নির্বাহী ম্যাজিস্ট্রেট

প্রকাশিত: ১২:১৭, ২০ মার্চ ২০২০

ক্রেতা সেজে জয়দেবপুর বাজারে নির্বাহী ম্যাজিস্ট্রেট

ক্রেতার ছদ্মবেশে জয়দেবপুর বাজারে নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রবেশ করে অতিরিক্ত দাম আদায় করায় ও পণ্যে পাটজাত মোড়ক ব্যবহার না করায় এক পাইকারি চাল তিন ব্যবসায়ীকে জরিমানা এবং মোবাইল কোর্ট পরিচালনাকালে সরকারি দায়িত্ব পালনে বাধা প্রদান করার এক ব্যবসায়ীকে ১৫ দিন কারাদণ্ড প্রদান করা হয়েছে।

শুক্রবার জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ওয়াসিউজ্জামান চৌধুরী এ অভিযান পরিচালনা করেন।

অতিরিক্ত দাম আদায় করায় দায়ে দু’জন খুচরা ব্যবসায়ীকে ‘ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯’ এর ৪০ ধারায় ৫ হাজার টাকা করে অর্থ দন্ড দিয়েছে মোবাইল কোর্ট।

এছাড়া পণ্যে পাটজাত মোড়ক ব্যবহার না করায় এক পাইকারি চাল ব্যবসায়ীকে ‘পণ্যে পাটজাত মোড়ক বাধ্যতামূলক ব্যবহার আইন, ২০১০’ এর ১৪ ধারায় ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এছাড়াও মোবাইল কোর্ট পরিচালনাকালে মোবাইল কোর্ট পরিচালনাকারী নির্বাহী ম্যাজিস্ট্রেটের কাজে বাধা প্রদান করে ব্যবসায়ী মুরাদ হোসেন দোকান বন্ধ করে রাখে। তাকে দোকান খুলতে বলা হলে সে পলায়নের চেষ্টা করে দৌড় দেয়। এসময় মোবাইল কোর্ট পরিচালনাকারী নির্বাহী ম্যাজিস্ট্রেট তাকে চেজ করে ধরতে সক্ষম হয়। পরে সরকারি দায়িত্ব পালনে বাধা প্রদান করায় দন্ড বিধি, ১৮৬০ এর ১৮৬ ধারায় তাকে ১৫ দিন কারাদণ্ড প্রদান করা হয়।

ক্রেতার ছদ্মবেশে পরিচালিত মোবাইল কোর্টকে সহায়তা করেন ব্যটেলিয়ন আনসার সদস্যরা।

জেলা প্রশাসক কার্যালয়ের অফিসিয়াল ফেসবুক ‘জেলা প্রশাসক গাজীপুর’ আইডিতে এ তথ্য জানানো হয়।

গাজীপুর কথা