ঢাকা,  শনিবার  ২০ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

কৃষকের ধানকেটে মাড়াই করে বাড়ি পৌঁছে দিল গাজীপুর মহানগর ছাত্রলীগ

প্রকাশিত: ১৫:০৮, ২২ এপ্রিল ২০২০

কৃষকের ধানকেটে মাড়াই করে বাড়ি পৌঁছে দিল গাজীপুর মহানগর ছাত্রলীগ

দেশে করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতিতে যখন ধান কাটা শ্রমিক সংকট দেখা দিয়েছে, ঠিক তখন কৃষকের লোকসান কমানোর জন্য গরিব কৃষকের পাশে এসে দাঁড়িয়েছে গাজীপুর মহানগর ছাত্রলীগের নেতাকর্মীরা। বুধবার (২২ এপ্রিল) গাজীপুর মহানগর ৪২ নং ওয়ার্ডের হারবাইদ নন্দিবাড়ী এলাকায় মহানগর ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি মঈনুল হোসেন মোল্লা মঈনের নেতৃত্বে ছাত্রলীগের বিভিন্ন ইউনিটের নেতা কর্মীরা ধান কাটার কাজে অংশ নেন।

এ সময় তারা গরীব কৃষক মন্টু ঘোষের ধানকেটে মাড়াই করে বাড়ি পর্যন্ত পৌঁছে দেন । ছাত্রলীগ নেতা মঈনুল হোসেন মোল্লা মঈন বলেন, করোনার এই লকডাউনে  এই গরীব কৃষক ভাইটি কোথাও ধান কাটার শ্রমিক পাচ্ছিলেন না। করোনা পরিস্থিতি অবনতিতে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার এই কৃষি বান্ধব নির্দেশনায় আমরা মহানগর ছাত্রলীগ কৃষকের সাথে মাঠে এসে কাজ করছি আমাদের এই কার্যক্রম অব্যাহত থাকবে।

গরীব কৃষক মন্টু ঘোষ বলেন, করোনাভাইরাসের কারণে ধান কাটার জন্য কোনো শ্রমিক পাচ্ছিলাম না। মাঠে পাকা ধানগুলো নষ্ট হওয়ার পথে খুবই দুশ্চিন্তায় ছিলাম এই ছাত্রলীগের ভাইয়েরা সারাদিন কষ্ট করে আমার জমির ধান কেটে বাড়ি পৌঁছে দিয়েছেন। এছাড়াও এই করোনার সময় কোন মানুষ মারা গেলেও লোক পাওয়া যায় না, আর আমার পাশে এই ভাইদের পেয়েছি, তাদের জন্য এবং মাননীয় প্রধানমন্ত্রীর জন্য অনেক অনেক দোয়া রইলো।

গাজীপুর কথা