ঢাকা,  শনিবার  ২০ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

কালীগঞ্জে সড়কের পাশ থেকে সরকারি গাছ কাটায় শিক্ষকের বিরুদ্ধে মামলা

প্রকাশিত: ১২:৫৬, ২৯ জুন ২০২০

কালীগঞ্জে সড়কের পাশ থেকে সরকারি গাছ কাটায় শিক্ষকের বিরুদ্ধে মামলা

গাজীপুর কালীগঞ্জে সড়কের পাশ থেকে সরকারি গাছ কাটার অভিযোগে এক মাদ্রাসা শিক্ষকের বিরুদ্ধে থানায় মামলা হয়েছে।
কালীগঞ্জ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার পংঙ্কজ দত্ত জানান, উপজেলার জাঙ্গালিয়া ইউনিয়নের ‘জাঙ্গালিয়া সিদ্দিক মিয়া ফাজিল মাদ্রাসা’র সহকারী শিক্ষক আব্দুল জলিল খন্দকারকে (৫৫) আসামি করে শনিবার ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা কাওছার হোসেন মোল্লা এ মামলা দায়ের করেন।

জলিল ওই জাঙ্গালিয়া ইউনিয়নের লতিফ খন্দকারের ছেলে। তিনি এলাকায় ‘জলিল মাস্টার’ নামে পরিচিত।
মামলার বাদী কাওছার বলেন, “গত ২৩ মে বিকাল ৫টার দিকে শশী মার্কেটের পূর্ব পাশে সড়ক সংলগ্ন সরকারি একটি মেহগনি গাছ কেটে নিয়ে যায় জলিল; যার বাজারমূল্য আনুমানিক চার হাজার টাকা। পরে বিষয়টি জেলার ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানোর পর কালীগঞ্জ থানায় সরকারি গাছ চুরির অভিযোগে একটি মামলা দায়ের করি।”

এদিকে মামলা দায়েরের ঘটনায় সন্তুষ্টি প্রকাশ করে জাঙ্গালিয়া এলাকার মো. বিল্লাল হোসেন বলেন, “দীর্ঘদিন ধরে এ এলাকার বিভিন্ন সড়কের পাশে থাকা সরকারি গাছ চুরির ঘটনা ঘটছে। সম্প্রতি বিষয়টি জানাজানি হলে সামাজিক যোগাযোগ মাধ্যমে গাছ চুরির সঙ্গে জড়িতদের বিচারের দাবি ওঠে। এর প্রেক্ষিতে মামলা হওয়াতে সরকারি গাছ চুরি বন্ধ হবে বলে আশা করছি।”
এ বিষয়ে জানতে চাইলে অতিরিক্ত পুলিশ সুপার পঙ্কজ বলেন, সরকারি গাছ চুরির ঘটনায় দায়ের করা মামলাটি তদন্ত করা হচ্ছে। দ্রতই আসামিকে গ্রেপ্তার করা হবে।

গাজীপুর কথা