ঢাকা,  মঙ্গলবার  ২৩ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

কালীগঞ্জে সম্পত্তির জন্য পল্লী চিকিৎসকের ওপর হামলার অভিযোগ

প্রকাশিত: ১৭:১৩, ৩১ অক্টোবর ২০২০

কালীগঞ্জে সম্পত্তির জন্য পল্লী চিকিৎসকের ওপর হামলার অভিযোগ

গাজীপুরের কালীগঞ্জে সম্পত্তি আত্মসাতের উদ্দেশ্যে বয়োবৃদ্ধ পল্লী চিকিৎসক সুভাষ দেউরি (৮৮) কে শ্বাসরোধে হত্যার চেষ্টার অভিযোগ পাওয়া গেছে। বুধবার সন্ধ্যার পর কালীগঞ্জ উপজেলার তুমলিয়া ইউনিয়নের জয়রামবেড় এলাকায় ঘটনাটি ঘটেছে। এ সংক্রান্ত বিষয়ে কালীগঞ্জ থানায় অভিযোগ দায়ের করেছে পল্লী চিকিৎসকের ছেলে অলড্রিন দেউরি। অভিযুক্ত বিমল সিকদার এলাকার জামাই। সে শ্বশুর বাড়ির ওয়ারিশ সূত্রে পাওয়া সম্পত্তিতে বাড়িঘর করে নির্যাতনের শিকার সুভাষ দেউরির বাড়ির পাশে বসবাস করছে।

অভিযোগে ও ভুক্তভোগী পরিবারের সূত্রে জানা যায়, পল্লী চিকিৎসক সুভাষ দেউরির বাড়িতে কেউ না থাকায় ঘটনার দিন সন্ধ্যার আগে বিমল অসৎ উদ্দেশ্যে তার বাড়িতে যায়। কিছুক্ষণ সুভাষ দেউরির সাথে বিমল টিভি দেখতে থাকে। এর পর সুভাষ ঘুমিয়ে পড়বে বলে তাকে চলে যেতে বলেন এবং টিভি বন্ধ করে দেয়। বিমল বের হলে বারান্দার কলাপসিবল গেট বন্ধ করে দেওয়ার জন্য সুভাষ আগে বের হয়। বের হওয়ার সময় বিমল পেছন থেকে তাকে ধাক্কা দিয়ে ফেলে এলোপাতাড়ি লাথি ও কিল-ঘুষি মারতে থাকে। গলায় পা দিয়ে চেপে ধরে তাকে শ্বাসরোধে হত্যার চেষ্টা চালায় মাদকাসেবী বিমল। সুভাষের ডাকচিৎকারে তখন আশেপাশের লোকজন এগিয়ে আসলে বিমল কৌশলে পালিয়ে যায়। সুভাষের ডান হাত, ডান চোখের নিচে, বুকে এবং পাজরে নির্যাতনের চিহৃ রয়েছে।
বয়োবৃদ্ধ পল্লী চিকিৎসক সুভাষ দেউরি বলেন, বিমল তাকে মেরে ফেলার জন্য মারধর করে। বারান্দায় ফেলে তার গলায় পা দিয়ে চেপে ধরে শ্বাসরোধে হত্যার চেষ্টা করে। দীর্ঘদিন ধরে সে আমার সম্পত্তি আত্মসাতের চেষ্টায় লিপ্ত রয়েছে ।

মামলার বাদী সুভাষের ছোট ছেলে অলড্রিন দেউরি বলেন, আমরা সাত বোন তিন ভাই। ভাইদের মধ্যে বড় ভাই অঞ্জন দেউরি আমেরিকান প্রবাসী, মেজো ভাই অমিসন দেউরি অস্ট্রেলিয়া থাকেন। আর সে মহাখালী জাতীয় হৃদরোগ ইন্সটিটিউটে চাকুরি করেন এবং পরিবার নিয়ে ঢাকায় থাকেন। গ্রামের বাড়িতে তার বাবা একা থাকেন। তাকে দেখভাল করার জন্য দুইজন কেয়ারটেকার রাখা হয়েছে। পূজার ছুটিতে ওই দুইজন চলে যায়। সে সুবাধে বাবাকে একা পেয়ে তাকে হত্যার উদ্দেশ্যে সন্ধ্যার পর বাড়িতে ঢুকে মারধর করে বিমল। অভিযুক্ত বিমল আমাদের বাড়ির সম্পত্তি জোরপূর্বক ভোগ করছে। সম্পত্তি আত্মসাতের উদ্দেশ্যে সেদিন বিমল বাবাকে হত্যা করার জন্য বাড়িতে ঢুকে এ হামলা চালায়।

স্থানীয় মেম্বার দিলীপ কস্তা বয়োবৃদ্ধ পল্লী চিকিৎসকের ওপর হামলাটি মর্মাহত বলে অভিব্যক্ত করে তিনি বলেন, তার সারা শরীরে নির্যাতনের চিহৃ রয়েছে। এমন বর্বরোচিত নির্যাতনের তীব্র নিন্দা জানান তিনি।
মামলার তদন্ত কর্মকর্তা কালীগঞ্জ থানার উপপরিদর্শক (এসআই) শাকিব হাসান ঘটনার সত্যতা স্বীকার করে তিনি বলেন, বয়োবৃদ্ধ পল্লী চিকিৎসকের শরীরে আঘাতের চিহৃ রয়েছে। এই বিষয়ে থানায় মামলা হয়েছে। অভিযুক্তকে গ্রেফতারের অভিযান অব্যাহত রয়েছে।

গাজীপুর কথা