ঢাকা,  বৃহস্পতিবার  ২৫ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

কালীগঞ্জে লকডাউন না মানায় ছয়জনকে অর্থদণ্ড

প্রকাশিত: ১৭:২০, ৭ এপ্রিল ২০২১

কালীগঞ্জে লকডাউন না মানায় ছয়জনকে অর্থদণ্ড

সরকার ঘোষিত লকডাউন না মানায় গাজীপুরের কালীগঞ্জে ছয়জনকে অর্থদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। সোমবার উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমাণ আদালতের বিচারক মো. শিবলী সাদিক এ আদেশ দেন।

দেশব্যাপী সপ্তাহব্যাপী লকডাউন ঘোষণা করেছে সরকার। এর ধারাবাহিকতায় গাজীপুরের কালীগঞ্জে লকডাউন ঘোষণা করে রোববার (৪ এপ্রিল) বিকেলে গণবিজ্ঞপ্তি জারি করে উপজেলা প্রশাসন। একই সঙ্গে কালীগঞ্জ পৌরসভার উদ্যোগে স্থানীয়ভাবে মাইকিং করার মাধ্যমে লকডাউন ঘোষণা করা হয়। সেখানে ৫ এপ্রিল থেকে ওই আদেশ ১১ এপিল পর্যন্ত বলবৎ থাকবে বলে জানানো হয়। অমান্যকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার কথা বলা হয়।

সোমাবর (৫ এপ্রিল) দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শিবলী সাদিক উপজেলার বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করেন। এসময় সরকারি নির্দেশনা অমান্য করায় ছয় দোকানি ও পথচারীকে সাত হাজার ১০০ টাকা জরিমানা করেন।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. মিনহাজ উদ্দিন মিয়া বলেন, ‘কালীগঞ্জ উপজেলায় গত ২৪ ঘণ্টায় আরও ১৬ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে কালীগঞ্জ পৌরসভায় ছয়জন, তুমলিয়া ইউনিয়নে চারজন, বাহাদুরসাদী ইউনিয়নের তিনজন, বক্তারপুর ইউনিয়নে দুজন ও নাগরী ইউনিয়নে একজন। এ উপজেলায় এখন পর্যন্ত ৪ হাজার ৯০১ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এর মধ্যে ৬৪৭ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। ১৮ জন রোগীর মৃত্যু হলেও ৫৭৮ জন রোগী করোনা জয় করে বাড়ি ফিরেছেন।

গাজীপুর কথা