ঢাকা,  শুক্রবার  ২৯ মার্চ ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

কালীগঞ্জে বিনামূল্যে মাস্ক বিতরণ করেন ইউএনও শিবলী সাদিক

প্রকাশিত: ১৫:৪১, ৬ জুলাই ২০২০

কালীগঞ্জে বিনামূল্যে মাস্ক বিতরণ করেন ইউএনও শিবলী সাদিক

প্রাণঘাতী করোনাভাইরাসের হটস্পট হিসেবে পরিচিত কালীগঞ্জে প্রতিনিয়ত কোভিড-১৯ রোগীর সংখ্যা বেড়েই চলছে। করোনাভাইরাসের সংক্রমণ এড়াতে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছে সরকার। সরকারি নির্দেশনা বাস্তবায়নে মাঠ পর্যায়ে কাজ করছে স্থানীয় প্রশাসন। আর এসব নির্দেশনা পালনে প্রথম থেকেই জীবনের ঝুঁকি নিয়ে কাজ করে চলেছেন কালীগঞ্জের উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) শিবলী সাদিক।

এরই অংশ হিসেবে করোনাভাইরাস থেকে সুরক্ষা পেতে উপজেলার বিভিন্ন এলাকায় স্বাস্থ্য সুরক্ষায় সোমবার (৬ জুলাই) মাস্ক বিতরণ করেছেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) শিবলী সাদিক।

স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার এক প্রান্ত থেকে অন্য প্রান্তে ছুটে চলেছেন ইউএনও শিবলী সাদিক। জনগণকে সচেতন করা, হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করা, দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে মোবাইল কোর্ট পরিচালনার পাশাপাশি নিম্ন আয়ের মানুষের খোঁজ-খবর নেয়া, ত্রান বিতরণ এবং মানুষের মাঝে মাস্ক বিতরণ করছেন কালীগঞ্জের ইউএনও।

কালীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) শিবলী সাদিক বলেন, ‘স্বাস্থ্য সচেতনতার মাধ্যমে করোনাকে জয় করতে হবে। সরকারের নির্দেশনা অনুযায়ী সকলকে স্বাস্থ্য বিধি মেনে চলতে হবে। সোমবার উপজেলার বিভিন্ন স্থানে মাস্ক না পরে বাড়ির বাহিরে অবস্থান করা লোকজনকে স্বাস্থ্য বিধি মেনে চলার জন্য অনুরোধ করা হয়। পাশাপাশি স্বাস্থ্য সুরক্ষায় সচেতনতামূলক তাদের মধ্যে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে বিনামূল্যে মাস্ক বিতরণ করা হয়েছে’।

গাজীপুর কথা