ঢাকা,  মঙ্গলবার  ২৩ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

কালীগঞ্জে প্রথম ধাপের ইউপিতে নির্বাচন সোমবার

প্রকাশিত: ১২:২১, ২০ জুন ২০২১

কালীগঞ্জে প্রথম ধাপের ইউপিতে নির্বাচন সোমবার

উত্তপ্তের মধ্য দিয়ে গাজীপুর জেলার পাঁচ উপজেলার মধ্যে কালীগঞ্জে প্রথম ধাপের ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচন অনুষ্ঠিত হবে আগামীকাল সোমবার।
আর এ নির্বাচন ঘিরে ইউনিয়ন পরিষদে প্রতিদ্বন্দ্বী চেয়ারম্যান, সংরক্ষিত নারী ও মেম্বারদের মধ্যে নির্বাচনী আমেজ বিরাজ করছে। 

স্থানীয় দলীয় সমর্থক ও বিরোধী প্রার্থী-কর্মীদের মধ্যে নির্বাচন নিয়ে উত্তেজনাকর পরিস্থিতি বিরাজ করছে।

এ বিষয়ে উপজেলা নির্বাচন কমিশন ও রিটার্নিং অফিসার মো. ওমর ফারুক ও ফারিজা নুর জানান, প্রার্থীরা ঝুঁকিপূর্ণ কেন্দ্র হিসেবে বেশ কয়েকটি আবেদন দিয়েছেন। আমরা তা গুরুত্বসহকারে দেখছি। সুষ্ঠু ভোটগ্রহণের জন্য সব ধরনের আইনি ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

এ বিষয়ে জেলা  নির্বাচন কমিশনার  কাজী মো. ইস্তাফিজুল হক আকন্দ বলেন, ভোট ঘিরে উত্তেজনা ও শঙ্কা আছে, থাকবে। তবে তা সীমা লঙ্ঘন যাতে না ঘটে সে জন্য পর্যাপ্ত আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে। সুষ্ঠু ভোটগ্রহণের জন্য সব ধরনের পদক্ষেপ নেওয়া হয়েছে।

উল্লেখ্য, জাঙ্গালিয়া ও জামালপুর ইউপির জন্য অতিরিক্ত ২ প্লাটুন বিজিবি ও ২ প্লাটুন র্যা ব মোতায়েন করা হয়েছে।

জানা গেছে, গত ২১ জুন  প্রথম ধাপে ২০৪টি ইউপি ও দুটি পৌরসভায় সোমবার ভোটগ্রহণ হবে।

গাজীপুর জেলার কালীগঞ্জ  উপজেলার সাত ইউপির মধ্যে ছয় ইউনিয়ন পরিষদে ভোটগ্রহণ হতে যাচ্ছে সোমবার। এতে মোট ভোটার এক লাখ ৫৯ হাজার ৬২৪ জন। পুরুষ ভোটার ৮১ হাজার ১৮৬, নারী ৭৮ হাজার ৪৩৮ জন।  কেন্দ্র ৭৪টি, বুথ ৪৫৪টি। চেয়ারম্যান ১৬ জন, সংরক্ষিত ওয়ার্ডে ৫৭ ও সাধারণ ওয়ার্ডে ১৯৯ জন; মোট ২৭২ প্রার্থী ভোটযুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

যদিও দুটিতে চেয়ারম্যান, সংরক্ষিত দুটি ও একটিতে সাধারণ পদে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় জয় পেয়েছেন।

গাজীপুর কথা