ঢাকা,  শুক্রবার  ২৯ মার্চ ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

কালীগঞ্জে জামালপুর কলেজের চারতলা একাডেমি ভবন উদ্বোধন করলেন চুমকি

প্রকাশিত: ১৬:২৫, ২৩ সেপ্টেম্বর ২০২০

কালীগঞ্জে জামালপুর কলেজের চারতলা একাডেমি ভবন উদ্বোধন করলেন চুমকি

কালীগঞ্জে জামালপুর কলেজের চারতলা ভিত বিশিষ্ট চারতলা একাডেমি ভবন উদ্বোধন করলেন আওয়ামী লীগের মহিলাবিষয়ক সম্পাদক মেহের আফরোজ চুমকি এমপি। প্রায় দুই বছর আগে জামালপুর কলেজের চারতলা বিশিষ্ট একাডেমি ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন করেছিলেন তিনি। বুধবার দুপুরে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মেহের আফরোজ চুমকি এমপি নতুন ভবনে শিক্ষা প্রতিষ্ঠানের কার্যক্রম পরিচালনার জন্য খুলে দিয়ে ভবনের উদ্বোধন করেন তিনি।

জানা যায়, তথ্য প্রযুক্তির সহায়তায় শিক্ষার মনোন্নয়নের লক্ষে নির্বাচিত বেসরকারি কলেজ সমূহের উন্নয়ন প্রকল্প হিসেবে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের বাস্তবায়নে শিক্ষা প্রকৌশল অধিদপ্তর ভবনটি নির্মাণ করে থাকে।

এই সময় সংক্ষিপ্ত বক্তৃতায় মেহের আফরোজ চুমকি এমপি বলেন, যোগ্য লোকের কাছে শিক্ষা প্রতিষ্ঠানের নেতৃত্ব থাকা দরকার। তারা প্রতিষ্ঠানের জন্য কী ধরনের ভূমিকা রাখছেন সেটাও দেখা দরকার। শিক্ষা প্রতিষ্ঠা শিক্ষা দিবে। যারা পকেট ভরার জন্য শিক্ষা প্রতিষ্ঠানের নেতৃত্ব দিতে চান, তাদের এই ধরনের চিন্তা দূর করতে হবে। কর্মের মাঝে বেঁচে থাকার শিক্ষা প্রতিষ্ঠানের জন্য কাজ করে যেতে হবে।

এই সময় উপস্থিত ছিলেন, জামালপুর ডিগ্রী কলেজের গভনিং বডির সভাপতি ইঞ্জিনিয়ার মো. মাসুদুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক এইচ.এম আবু বকর চৌধুরী, উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. মোয়াজ্জেম হোসেন পলাশ, ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট মাকসুদ-উল-আলম খান মাসুদ, উপজেলা স্বাস্থ্য ও জনসংখ্যাবিষয়ক সম্পাদক মো. মোস্তফা কামাল, উপজেলা আওয়ামী লীগের সদস্য হাসান শরীফ খান ববি, জামালপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মাহাবুবুর রহমান ফারুক মাষ্টার, সাধারন সম্পাদক মো. মোশারফ হোসেন মোড়ল, উপজেলা যুবলীগের সভাপতি এসএম আলমগীর হোসেন, সাধারন সম্পাদক কাজী হারুন-অর-রশিদ টিপু প্রমুখ।

গাজীপুর কথা