ঢাকা,  বৃহস্পতিবার  ২৮ মার্চ ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

কালীগঞ্জে ছয় ইউপি নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী চূড়ান্ত

প্রকাশিত: ১৫:৫১, ১৫ মার্চ ২০২১

কালীগঞ্জে ছয় ইউপি নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী চূড়ান্ত

গাজীপুর জেলার কালীগঞ্জ উপজেলার ছয়টি ইউনিয়ন পরিষদে ভোট গ্রহণ আগামী ১১ এপ্রিল। অনুষ্ঠিতব্য ঐ নির্বাচনে চেয়ারম্যান পদে দলীয় প্রার্থীদের চূড়ান্ত মনোনয়ন দিয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগ।

আসন্ন ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে কালীগঞ্জ উপজেলার ছয় ইউনিয়নে মধ্যে বর্তমান ৫ জন চেয়ারম্যান এবং নতুন ১ জন প্রার্থী কে সোমবার (১৫ মার্চ) দলের সংসদীয় এবং স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের যৌথসভায় এ প্রার্থী চূড়ান্ত করা হয়।

প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে এই যৌথসভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন আওয়ামী লীগ সভাপতি এবং সংসদীয় ও স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা (এম পি)।

বৈঠক শেষে দলের কেন্দ্রীয় দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে চূড়ান্ত প্রার্থীদের নাম ঘোষণা করা হয়।
সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, কালীগঞ্জে ইউনিয়ন পরিষদ নির্বাচনে অংশ নিতে ক্ষমতাসীন আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেয়েছেন দলীয় সভানেত্রীর ধানমন্ডি কার্যালয় থেকে সরাসরি দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করা বর্তমান চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা আবু বকর মিঞা বাক্কু (তুমুলিয়া), বর্তমান চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক শাহাবুদ্দিন আহমেদ (বাহাদুরসাদী) এবং বর্তমান চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মাহবুবুর রহমান খাঁন ফারুক মাস্টার।

এছাড়াও উপজেলা আওয়ামী লীগের সুপারিশ করা তালিকায় থাকা উপজেলা আওয়ামী লীগের সদস্য ও বর্তমান চেয়ারম্যান আতিকুর রহমান আকন্দ ফারুক (বক্তারপুর) এবং ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও বর্তমান চেয়ারম্যান গাজী সারোয়ার হোসেন (জাঙ্গালীয়া)।

অপরদিকে মোক্তারপুর ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শরিফুল ইসলাম সরকার তোরনের পরিবর্তে দলীয় মনোনয়ন পেয়েছেন মোক্তারপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি এস এম আলমগীর হোসেন।

গাজীপুর কথা