ঢাকা,  শুক্রবার  ১৯ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

কালীগঞ্জে কৃষকদের মাঝে মাসকলাই, সার ও শাক- সবজির বীজ বিতরণ

প্রকাশিত: ১৫:৫৫, ১০ সেপ্টেম্বর ২০২০

কালীগঞ্জে কৃষকদের মাঝে মাসকলাই, সার ও শাক- সবজির বীজ বিতরণ

খরিফ-২ /২০২০-২০২১ মৌসুমে কালীগঞ্জ উপজেলায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে প্রণোদনা কর্মসূচীর আওতায় বুধবার সকালে উপজেলা পরিষদ চত্বরে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে মাসকলাই বীজ, সার ও শাক- সবজির বীজ বিতরণ করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে আওয়ামী লীগের মহিলাবিষয়ক সম্পাদক মেহের আফরোজ চুমকি এমপি ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে এ উপকরণ বিতরণ করেন। উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. শিবলী সাদিকের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. মোয়াজ্জেম হোসেন পলাশ।

উপজেলা কৃষি অফিসার ফারজানা তাসলিম জানান, খরিফ-২/২০২০-২০২১ মৌসুমে প্রণোদনা কর্মসূচীর আওতায় ১২০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষককে মাসকলাই বীজ ও ২৫০ জন কৃষকের মাঝে ১৩ রকমের শাক-সবজির বীজ বিতরণ করা হয়। প্রতি জন কৃষক ৫ কেজি মাসকলাই বীজ, ১০ কেজি ডিএপি সার ও ৫ কেজি এমওপি সার পেয়েছেন।

এছাড়া বন্যায় ক্ষতিগ্রস্ত ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের ক্ষয়ক্ষতি পুষিয়ে নিতে ভাসমান বেডে, কমিউনিটি বীজতলায় ও ট্রেতে উৎপাদিত রোপা আমন ধানের চারা বিতরণ করা হয়। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ, এসওপিপিও, উপসহকারী কৃষি কর্মকর্তাবৃন্দ।

গাজীপুর কথা