ঢাকা,  শুক্রবার  ২৯ মার্চ ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

কালীগঞ্জে কৃষকদের মাঝে বিনামূল্যে শীতকালীন সবজি বীজ বিতরণ

প্রকাশিত: ১৩:২২, ৭ নভেম্বর ২০২০

কালীগঞ্জে কৃষকদের মাঝে বিনামূল্যে শীতকালীন সবজি বীজ বিতরণ

‘সার চাওয়ার কারণে এখন আর কৃষককে জীবন দিতে হয় না’ বলেছেন, বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির মহিলা বিষয়ক সম্পাদক মেহের আফরোজ চুমকি এমপি।

শনিবার (৭ নভেম্বর) সকালে উপজেলা পরিষদ উন্নয়ন তহবিলের অর্থায়নে কৃষকদের মাঝে বিনামূল্যে শীতকালীন সবজি বীজ ও ফুটপাম্প বিতরণ অনুষ্ঠানে উপজেলা পরিষদ চত্বরে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মেহের আফরোজ চুমকি বলেন, ‘জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বাধীনতা পরবর্তীতে দেশের উন্নয়নে ঝাঁপিয়ে পড়েছিলেন। তারই ধারাবাহিকতায় বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ দেশ ও দেশের কৃষকদের উন্নয়নে নানামুখী কাজ করে যাচ্ছেন। দেশের মানুষ যে যেই কাজই করেনা কেনো, কৃষির ওপরই নির্ভরশীল। বর্তমান সরকার প্রণোদনার মাধ্যমে কৃষকের নানাভাবে সহযোগীতা করছেন। অথচ বিএনপি সরকারের আমলে এ দেশের কৃষককে জীবন দিতে হয়েছিল।’

কালীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. মোয়াজ্জেম হোসেন পলাশের সভাপতিত্বে অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) শাহিনা আক্তার, উপজেলা কৃষি কর্মকর্তা ফারজানা তাসলিমসহ উপজেলার বিভিন্ন দপ্তরের প্রধানগণ, স্থানীয় রাজনৈতিক নেতৃবৃন্দ ও কৃষাণ-কৃষাণী উপস্থিত ছিলেন।

পরে উপজেলার ৭টি ইউনিয়ন ও ১টি পৌরসভার ১৪০০ কৃষাণ-কৃষাণীকে শীতকালীন সবজি হিসেবে ফুলকপি, লালশাক ও লাউ বীজ এবং উপজেলার নাগরী, জামালপুর, মোক্তারপুর ও জাঙ্গালিয়া ইউনিয়নের ফল চাষিদের মধ্যে ৬০টি ফুটপাম্প বিতরণ করা হয়।

গাজীপুর কথা