ঢাকা,  বৃহস্পতিবার  ২৮ মার্চ ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

কালীগঞ্জে করোনায় নতুন ৯ জন সহ আক্রান্ত বেড়ে ২৪৫

প্রকাশিত: ১২:৪৬, ২৫ জুন ২০২০

কালীগঞ্জে করোনায় নতুন ৯ জন সহ আক্রান্ত বেড়ে ২৪৫

গাজীপুরের কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ ছাদেকুর রহমান আখন্দ এবং জামালপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. মাহবুবুর রহমান ফারুক মাস্টারসহ নতুন করে আরও নয়জন করোনায় আক্রান্ত হয়েছেন। এ নিয়ে উপজেলায় ২৪৫ জন করোনায় আক্রান্ত হলেন।

মঙ্গলবার (২৩ জুন) সন্ধ্যায় এ তথ্য নিশ্চিত করেছেন উপজেলা করোনা প্রতিরোধ কমিটির সভাপতি ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. শিবলী সাদিক।

জানা গেছে, গত ১৫ জুন করোনাভাইরাস সন্দেহে ৩৭ জন রোগীর নমুনা সংগ্রহ করে ঢাকায় পাঠানো হয়। নমুনা পরীক্ষার পর মঙ্গলবার বিকেলে নয়জনের রিপোর্ট পজিটিভ আসে। আক্রান্তদের মধ্যে কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ ছাদেকুর রহমান আখন্দ এবং জামালপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. মাহবুবুর রহমান ফারুক মাস্টার রয়েছেন।

আক্রান্ত নয়জনের মধ্যে কালীগঞ্জ পৌরসভার চারজন, জামালপুর ইউনিয়নের তিনজন, বাহাদুরশাহী ইউনিয়নের একজন ও বক্তারপুর ইউনিয়নের একজন। পৌর এলাকায় আক্রান্ত চারজনই রেড জোন এলাকার ৪ ও ৫ নম্বর ওয়ার্ডের বাসিন্দা।

ইউএনও মো. শিবলী সাদিক বলেন, কালীগঞ্জ উপজেলায় এ পর্যন্ত সর্বমোট ২০২৯ জনের নমুনা সংগ্রহ করে ঢাকায় পরীক্ষা করা হয়েছে। ওই পরীক্ষা থেকে ২৪৫ জন নারী-পুরুষের শরীরে করোনা পজিটিভ পাওয়া গেছে। তবে আক্রান্তদের থেকে ইতোমধ্যে ১৫০ জন করোনাজয় করে ঘরে ফিরেছেন।

গাজীপুর কথা