ঢাকা,  শনিবার  ২০ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

কালিয়াকৈরে কারখানায় হামলা ও ভাংচুরের অভিযোগ

প্রকাশিত: ১৭:০২, ২৮ এপ্রিল ২০২১

কালিয়াকৈরে কারখানায় হামলা ও ভাংচুরের অভিযোগ

গাজীপুরের কালিয়াকৈরে একটি সুতা তৈরির কারখানায় দু-দফায় হামলা ও ভাংচুরের অভিযোগ পাওয়া গেছে । এসময় কারখানার নিরাপত্তাকর্মী ও ফায়ার কর্মীসহ তিনজনকে কুপিয়ে জখম করা হয়। তাদের মারধরে আহত হয়েছে আরও পাঁচজন।

এ ঘটনায় মঙ্গলবার রাতে কালিয়াকৈর থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

এলাকাবাসী, পুলিশ ও কারখানা কর্তৃপক্ষ সূত্রে জানা গেছে, কালিয়াকৈর উপজেলার উত্তর লস্করচালা এলাকার করতোয়া স্পিনিং মিলস্ লিমিটেড নামে সুতা তৈরির একটি কারখানা রয়েছে। ওই কারখানার ভেতরে মাটি ভরাটের কাজ চলছিল। মঙ্গলবার সকালে উপজেলার লস্করচালা এলাকার ফজলুল হকের ছেলে সাইফুল ইসলাম, হাটুরিয়াচালা এলাকার ইছব উদ্দিনের ছেলে জাকির হোসেন, ঝেনজীচালা এলাকার হারেজ উদ্দিনের ছেলে টিটু মিয়ার নেতৃত্বে সাইফুল ইসলাম, বরকত আলী, সবুজ হোসেনসহ অজ্ঞাতনামা আরও ১০/১২ বহিরাগত লোক কারখানায় ঢুকে মাটি ভরাটের কাজ বন্ধ করার জন্য লেবারদের ভয়ভীতি দেখায়। 

তাদের বাধা উপেক্ষা করে কাজ করতে গেলে তারা লেবারদের মারধর করে এবং কাজ বন্ধ করে দিয়ে চলে যায়। পরে হামলাকারী বহিরাগতরা চলে গেলে লেবাররা আবারও মাটি ভরাটের কাজ শুরু করে। খবর পেয়ে ওইদিন বিকেলে হামলাকারীরা দা, ছুরি, চাকু, লোহার রড, ষ্টীলের পাইপ ইত্যাদি দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে পূর্ব পরিকল্পিতভাবে কারখানার বাউন্ডারি ওয়াল টপকাইয়া ভেতরে ঢুকে এবং ভাংচুর শুরু করে।

পরে স্থানীয় লোকজন ও কারখানার কর্তৃপক্ষ আহত রাব্বি ও মনিরকে উদ্ধার করে কালিয়াকৈর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। এছাড়া বায়েজিতের অবস্থা আশংকাজনক হলে তাকে প্রথমে গাজীপুর শহীদ তাজউদ্দিন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে ও পরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

খবর পেয়ে কালিয়াকৈর থানা ও মৌচাক ফাঁড়ি পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে। এ ঘটনায় ওই কারখানার চিফ সিকিউরিটি অফিসার মিজানুর রহমান বাদী হয়ে ওইদিন রাতে কালিয়াকৈর থানায় একটি মামলা দায়ের করেন। 

ওই কারখানার স্টোর অফিসার ওমর ফারুক জানান, কারখানার ভেতরে মাটি ভরাটের কাজ চলছে। ওইদিন সকালে ও বিকেলে দু-দফায় কারখানার ভিতরে হামলা ও ভাংচুর চালায়। এসময় তিনজনকে কুপিয়ে ও বাকীদের পিটিয়ে আহত করে। এ ঘটনায় থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

কালিয়াকৈর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনোয়ার হোসেন চৌধুরী জানান, ওই কারখানায় হামলা, ভাংচুর ও কুপিয়ে আহত হওয়ার ঘটনায় থানা একটি মামলা দায়ের করা হয়েছে। আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে।

গাজীপুর কথা