ঢাকা,  বৃহস্পতিবার  ২৮ মার্চ ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

কালিয়াকৈরে এক কারখানার ৮০ লাখ টাকা ছিনতাই

প্রকাশিত: ১৬:১২, ৭ জুন ২০২০

কালিয়াকৈরে এক কারখানার ৮০ লাখ টাকা ছিনতাই

গাজীপুরের কালিয়াকৈরের গুলি করে ইনক্রেডিবল কারখানার ৮০ লাখ টাকা মাইক্রোবাস থেকে ছিনতাই করে নিয়ে গেছে দুর্বৃত্তরা। 
আজ রোববার বিকালে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের উপজেলার খাড়া জোড়া নামক স্থানে এই ঘটনাটি ঘটে। এ সময় মাক্রোবাসের চালক ইব্রাহিম ও মার্চেন্টাইজকে গুলি করে ও নিরাপওাকর্মী গোপাল এবং মহিদুলকে হাতুরি দিয়ে পিটিয়ে গুরুতর আহত করেছে। এ ঘটনায় কারখানা পক্ষ থেকে কালিয়াকৈর থানায় মামলার প্রস্তুতি নেওয়া হচ্ছে বলে জানা গেছে।

পুলিশ ও কারখানা সূত্রে জানা যায়, ওই কারখানার একটি মাইক্রোবাস (ঢাকা মেট্রো- চ-৫৩-৯৫১১) যোগে ব্যাংক এশিয়া কালিয়াকৈর শাখা থেকে ৮০ লাখ ২২ হাজার টাকা উত্তোলন করে কারখানার দিকে মাটিকাটার কারখানার উদ্দেশ্যে রওনা দেয়। মাইক্রোবাসটি ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের খাড়াজোড়া এলাকায় পৌঁছালে একটি পিকআপ দিয়ে প্রথমে মাইক্রোবাসটির গতিরোধ করা হয়। পরে একটি নোহা গাড়ি ও তিনটি মটরসাইকেলযোগে পিস্তল ও চাইনিজ কুড়াল ও হাতুরি নিয়ে  ছিনতাইকারীরা গাড়িতে দুটি গুলি করে। এ সময় চালক ইব্রাহিম ও মার্চেন্ডাইজার শুভ মজুমদার গুলিবিদ্ধ হয়। ছিনতাইকারীরা চাইনিজ কুড়াল দিয়ে গাড়ীর পিছনের গ্লাস ভেঙে টাকার বস্তা ছিনিয়ে নেওয়ার সময় নিরাপওাকর্মীরা বাধা দিলে নিরাপওাকর্মী গোলাপ ও শহিদুলকে হাতুরি দিয়ে পিটিয়ে টাকা নিয়ে দ্রুত চলে যায়।
ইনক্রেডিবল কারখানার হিসাবরক্ষক কর্মকর্তা রাজিব আহম্মেদ রাজু বলেন, ব্যাংক এশিয়া কালিয়াকৈর শাখা থেকে  শ্রমিকদের বেতনের ৮০ লাখ টাকা ২২ হাজার উত্তোলন করা হয়। ব্যাংক থেকে উত্তোলনকৃত টাকা মাইক্রোবাসযোগে কারখানায় যাওয়া পথে ছিনতাইকারীরা গাড়িটি গতিরোধ করে পর পর কয়েক রাউন্ড গুলি করে। এতে মাইক্রোবাসের চালকসহ দুইজন গুলিবিদ্ধ হয়।

মৌচাক পুলিশ ফাঁড়ির ইনচার্জ ওসি মনিরুজ্জামান বলেন, স্থানীয় ইনক্রেডিবল কারখানার ৮০ লাখ টাকা গুলি করে ছিনতাই করে নিয়ে গিছে ছিনতাইকারীরা। এমন সংবাদ পেয়ে ঘটনাস্থলে যাওয়া হয়। ঘটনাস্থলে গিয়ে  মাইক্রোবাসটির গ্লাস ভাঙচুর অবস্থায় দেখা যায়। এ ঘটনায় থানায় মামলার প্রস্তুতি চলছে।

গাজীপুর কথা