ঢাকা,  বৃহস্পতিবার  ২৫ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

কালিয়াকৈরে প্রতারক চক্রের ৩ সক্রিয় সদস্য গ্রেফতার

প্রকাশিত: ১২:৫০, ২৫ নভেম্বর ২০২০

কালিয়াকৈরে প্রতারক চক্রের ৩ সক্রিয় সদস্য গ্রেফতার

গাজীপুরের কালিয়াকৈর এলাকায় অভিযান চালিয়ে ‘প্রাইড সিকিউরিটি সার্ভিস’ নামক একটি ভুয়া কোম্পানির ৩ জনকে গ্রেফতার করেছে র‌্যাব-৪। এ ঘটনায় চাকরিপ্রার্থী ১৮ জন ভুক্তভোগীকে উদ্ধার করা হয়েছে।

গ্রেফতারকৃতরা হলেন- মাসুদুর রহমান (৪৮), মাসুদ রানা অপূর্ব (৩২) ও মো. আবুল কালাম আজাদ মিঠু (৩৯)।

বুধবার (২৫ নভেম্বর) র‌্যাব-৪ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এর আগে ২৪ নভেম্বর গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে প্রতারক চক্রের ৩ জনকে গ্রেফতার করা হয়।

তাদের কাছ থেকে ১২টি রেজিস্ট্রার খাতা, ৫০টি ভুক্তভোগীদের সিভি, ১১টি পরিচয়পত্র, ৮ হাজার ৮৮০ টাকা, ১৫টি ভর্তি ফরম বহি, ৩ সেট ইউনিফর্ম, ২ জোড়া বুট এবং ৩টি অফিস সিল ছাড়াও বেল্ট, সিকিউরিটি ক্যাপ, রিফ্লেক্ট জ্যাকেট ইত্যাদি জব্দ করা হয়।

র‌্যাব সূত্র জানিয়েছে, গোপন সংবাদের ভিত্তিতে গাজীপুর জেলার কালিয়াকৈর থানা এলাকায় ‘প্রাইড সিকিউরিটি সার্ভিস’ নামক একটি ভুয়া কোম্পানি সাধারণ জনগণের কাছ থেকে বিভিন্ন প্রতিষ্ঠানে চাকরি দেওয়ার নামে প্রতারণার ফাঁদে ফেলে মোটা অংকের টাকা হাতিয়ে নিচ্ছে। এই সংবাদের ভিত্তিতে র‌্যাব-৪ এর একটি বিশেষ আভিযানিক দল মঙ্গলবার (২৪ নভেম্বর) ওই এলাকায় অভিযান চালিয়ে ভুক্তভোগী ১৮ জনকে উদ্ধার করে। এসময় বিভিন্ন প্রতিষ্ঠানে ভুয়া চাকরিদাতা প্রতারক চক্রের ৩ সক্রিয় সদস্যকে গ্রেফতার করা হয়।

র‌্যাব আরও জানিয়েছে, জিজ্ঞাসাবাদে তারা বলেছে, ভুয়া অফিস খুলে দীর্ঘদিন ধরে বিভিন্ন বয়সের বেকার লোকদের থেকে ব্যাংক, অফিস, এটিএম বুথ, হাসপাতাল, এসি মার্কেট, চাইনিজ রেস্টুরেন্ট, শো-রুম, এ্যাপার্টমেন্ট হাউজ, গার্মেন্টস ইত্যাদি প্রতিষ্ঠানে সিকিউরিটি গার্ডের চাকরি দেয়ার নাম করে টাকা নিয়ে প্রতারণা করে আসছিলো তারা।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে র‌্যাব আরও জানতে পেরেছে, ভুক্তভোগীদের মধ্যে চাকরি প্রার্থী গৃহপরিচারিকা, ছাত্র, শ্রমি, দিনমজুর সহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষেরা আছেন, যারা চাকরির জন্যে তাদেরকে টাকা দিয়েছেন এবং ভুক্তভোগীদের থেকে টাকা নেয়ার পর বিভিন্ন অফিসের ঠিকানা দিয়ে পাঠিয়ে দিতো, সেই সকল অফিসে গিয়ে ভুক্তভোগীরা কোনো কাজের সন্ধান না পেয়ে প্রতারকদের কাছে এসে টাকা ফেরত চাইলে তাদেরকে ভয়-ভীতি দেখিয়ে তাড়িয়ে দিতো।

গ্রেফতারকৃত আসামিদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন রয়েছে বলে জানায় র‌্যাব।

গাজীপুর কথা