ঢাকা,  শুক্রবার  ১৯ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

কাপাসিয়ায় অভিবাসী শ্রমিকদের পুর্নবাসন সহায়তায় অবহিতকরণ সভা

প্রকাশিত: ১৫:৫৮, ১০ সেপ্টেম্বর ২০২০

কাপাসিয়ায় অভিবাসী শ্রমিকদের পুর্নবাসন সহায়তায় অবহিতকরণ সভা

কারিতাস ঢাকা অঞ্চলের উদ্যোগে বিদেশে থেকে ফিরে আসা হতভাগ্য (নারী/পুরুষ)   বাংলাদেশী অভিবাসী শ্রমিকদের পুর্নবাসন সহায়তা প্রকল্পের  অবহিতকরণ  সভা  হয়েছে। 
বৃহস্পতিবার (১০ সেপ্টেম্বর)  দুপুর কাপাসিয়া উপজেলা পরিষদের সভাকক্ষে এ  সভা  হয়। 
কাপাসিয়া উপজেলা নির্বাহী অফিসার মোসা ইসমত আরা,র সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কাপাসিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী সহ সভাপতি এড মো আমানত হোসেন খান। বক্তব্য রাখেন উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান আসাদুজ্জামান আসাদ,মহিলা ভাইস চেয়ারম্যান রওশন আরা সরকার, কারিতাস ঢাকা অঞ্চলের মাঠ কর্মকর্তা যোশেফ ডিসিলভা, কারিতাসের কেইস ওর্য়ারকার রঞ্জিত মল্লিক,সাখাওয়াত সিকদার,কবিতা গোয়াল, সাংবাদিক নুরুল আমীন সিকদার ও শাকিল হাসান।সভায় প্রকল্পের সার্বিক দিক তোলে ধরার পর উপজেলা পরিষদ চেয়ারম্যান এড মো আমানত হোসেন খান ও উপজেলা নির্বাহী অফিসার মোসা ইসমত আরা সহযোগীতার আশ্বাস প্রদান করেন। 

কারিতাস এ প্রকল্পের মাধ্যমে কাপাসিয়া উপজেলা ৩৪ জন নারী ও ১১জন পুরুষ অভিবাসীকে সিড মানি ও প্রশিক্ষণের  মাধ্যমে কর্মসংস্হানের ব্যবস্থা করবে। কানাডিয়ান দাতা সংস্হার  এ প্রকল্প গাজীপুর জেলার কাপাসিয়া, শ্রীপুর, কালিগন্জ ও গাজীপুর সরদ উপজেলায় কাজ করছে বলে কারিতাস ঢাকা অঞ্চলের মাঠ কর্মকর্তা জানান ।

গাজীপুর কথা