ঢাকা,  শুক্রবার  ২৯ মার্চ ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

কাপাসিয়ায় শুরু হয়েছে ২ দিন ব্যাপী সাংস্কৃতিক উৎসব

প্রকাশিত: ১৬:৪৯, ১৩ জানুয়ারি ২০২১

কাপাসিয়ায় শুরু হয়েছে ২ দিন ব্যাপী সাংস্কৃতিক উৎসব

"৫৬ হাজার বর্গমাইলের শিল্প-সংস্কৃতির আলো" এই প্রতিপাদ্যকে সামনে রেখে গাজীপুরের কাপাসিয়া উপজেলায় দু'দিনব্যাপী সাংস্কৃতিক উৎসব শুরু হয়েছে ।
বাংলাদেশ শিল্পকলা একাডেমি আয়োজনে জেলা শিল্পকলা একাডেমি সহযোগিতায় উপজেলা শিল্পকলা একাডেমি বাস্তবায়নে ১৩ জানুয়ারি বুধবার বিকেলে উপজেলা শিল্পকলা একাডেমি মুক্ত মঞ্চ সাংস্কৃতিক উৎসব হয়।

গাজীপুর জেলা প্রশাসক এসএম তরিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সভাপতি ও সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও বঙ্গতাজ কন্যা সিমিন হোসেন রিমি এমপি ।
 
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন গাজীপুর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও কাপাসিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট মোঃ আমানত হোসেন খান , জেলা শিল্পকলা একাডেমীর সভাপতি ও অনুষ্ঠানের আহ্বায়ক উপজেলা নির্বাহী অফিসার মোসা: ইসমত আরা, বিশিষ্ট সাংবাদিক ও সংস্কৃতিকর্মী অধ্যক্ষ মুকুল কুমার মল্লিক প্রমুখ ।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) তানভীর ফরহাদ শামীম, জেলা কালচারাল অফিসার শারমীন জাহান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুহাম্মদ শহীদুল্লাহ, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোহাম্মদ আব্দুর রহিম, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মিজানুর রহমান প্রধান, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উদ্দিন আহমেদ সেলিম, প্রচার ও প্রকাশনা সম্পাদক মোঃ ইমান উল্লাহ ইমু, কাপাসিয়া সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাখাওয়াত হোসেন প্রধান, কড়িহাতা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহবুবুল আলম মোড়ল, তরগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আয়ুবুর রহমান সিকদার, উপজেলা শিল্পকলা একাডেমীর সাধারণ সম্পাদক চন্দন রক্ষিত সহ উপজেলা আওয়ামী লীগের অঙ্গ সংগঠনের বিভিন্ন নেতাকর্মী উপস্থিত ছিলেন।

জেলা কালচারাল অফিসার শারমীন জাহান বলেন দুই দিনব্যাপী সাংস্কৃতিক উৎসবে গান ,আবৃত্তি ,অভিনয় ও এক্টিভিটিস শো অনুষ্ঠিত হবে। সিমিন হোসেন রিমি এমপি বলেন, আমরা ইতিহাস ঐতিহ্য মাধ্যমে পুরাতনকে খুজে ফিরি। সংস্কৃতি আমাদের যুব সমাজকে মাদকমুক্ত করবে। তরুণ খেলাধুলা নিয়ে আসতে হবে।

গাজীপুর কথা